উখিয়ার একটি আবাসিক হোটেল থেকে রোহিঙ্গা তরুনীর লাশ উদ্ধার।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: আগস্ট ২, ২০২২

 

নিজস্ব প্রতিনিধি ;
উখিয়ার আবাসিক হোটেল আরাফাত থেকে এক রোহিঙ্গা তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ ( ২ আগষ্ট ২০২২) মঙ্গলবার সকালে উখিয়া সদর এলাকায় উখিয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন জলিল প্লাজার হোটেল আরাফাত নামক একটি আবাসিক হোটেলের চতুর্থ তলার ৩০৪ নম্বর কক্ষ থেকে ঝুলন্ত অবস্থায় মেয়েটির লাশ উদ্ধার করা হয়।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগ( পি বি আই) ও সিআইডির একটি দল ঘটনাস্থলের প্রাথমিক সুরতহাল শেষ করার পর নিহত তরুণীর মরদেহ উখিয়া থানায় নিয়ে আসা হয়েছে । কালো বোরকা ও সাদা শার্ট পরিহিত তরুণীর মরদেহ ওড়না প্যাঁচানো অবস্থায় ঝুলন্ত ছিল।

হোটেলের রেজিস্ট্রারে লিপিবদ্ধ তথ্য বিবরণীর মাধ্যমে জানা যায়, ৩০৪ নম্বর কক্ষটি গতকাল সোমবার সন্ধ্যা ৬টায় দিকে ৩০০ টাকার বিনিময়ে ভাড়া নেন নুসরাত জাহান লিজা (২৩) নামে এক তরুণী। সেখানে তাঁর ঠিকানা দেওয়া টেকনাফের হ্নীলা এবং পেশা চাকরি উল্লেখ করা হয়েছে। এ ছাড়া বিবরণীতে বাবার নাম জিসান মিয়া ও মা রোজিনা এবং একটি ফোন নম্বর উল্লেখ করা আছে।

বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) বিপুল চন্দ্র দে বলেন, মধ্যরাতে খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় পুলিশ। ভেতর থেকে রুমটি বন্ধ ছিল।

ওসি আরও জানান, নিহত তরুণী একা ওই কক্ষ ভাড়া নিয়েছিলেন। রেজিষ্টারে লিপিবদ্ধ ফোন নম্বরটি বন্ধ। মেয়েটির মৃত্যুর খবর জানার পর তার বাবা মা সহ পরিবারের সদস্যরা ঘটনাস্থলে আসেন। তাদের মারফত জানা যায় মেয়েটির নাম আসলে ইয়াসমন আকতার এবং সে কুতুপালং রেজিষ্টার্ড ক্যাম্পের ডি ব্লকের বাসিন্দা। সে এনজিও ফোরাম নামক একটি বেসরকারি এনজিও সংস্থায় ভলান্টিয়ার হিসেবে কাজ করতো।

এটি কি হত্যাকাণ্ড নাকি আত্মহত্যা সে বিষয়ে তদন্ত করবে বলে জানিয়েছেন পুলিশ।