উখিয়ায় ১লাখ ৩০হাজার পিস ইয়াবা ও ৫০বোতল মদ উদ্ধার,আটক নারীপুরুষ-৩

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২

 

এইচ.কে রফিক উদ্দিন,উখিয়াঃ
কক্সবাজারের উখিয়া থানাধীন রাজাপালং এলাকায় অভিযান চালিয়ে ১ লক্ষ ১০ হাজার পিস ইয়াবাসহ আহম্মদ আলী (৩৮) নামে এক মাদক ব্যবসায়ী,উখিয়া থানাধীন পালংখালী এলাকায় অভিযান চালিয়ে ২০ হাজার পিস ইয়াবাসহ সাজেদা বেগম (৪০) ও ৫০টি মদের বোতল সহ হোয়াইক্ষ্যং ইউনিয়নের তুলাতলি গ্রামের মৃত মোক্তার আহমদ’র ছেলে বশির আহমেদ (১৯) পৃথক অভিযানে আটক করেছে র‌্যাব-১৫।

রবিবার (৬ নভেম্বর) রাত সাড়ে ১১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উখিয়া থানার রাজাপালং ইউপিস্থ হিন্দুপাড়া অলংকার নার্সারী হতে কক্সবাজার-টেকনাফ পাকা সড়কের পূর্ব পার্শ্বস্থ রাস্তার নিকট এক অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে একজন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়।।উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ ও আশপাশ এলাকা তল্লাশী করে তার হাতে থাকা ১টি প্লাষ্টিকের বস্তার ভেতর থেকে সর্বমোট ১লক্ষ ১০হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তির নাইক্ষ্যংছড়ি ঘুমধুম ইউনিয়নের ৮নং ওয়ার্ড রেজু আমতলীর মাহমুদ হোছনের ছেলে আহম্মদ আলী (৩৮) বলে জানা যায় এবং আভিযানিক দল বর্ণিত স্থানে পোঁছানোর পূর্বেই অজ্ঞাতনামা দুইজন মাদক ব্যবসায়ী কৌশলে পালিয়ে যায় মর্মে স্বীকার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তি উপরোক্ত নাম ঠিকানা প্রকাশ করে এবং উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট সমূহ ক্রয় করে বিক্রয়ের উদ্দেশ্যে তাদের নিজ হেফাজতে রেখেছিল।

আভিযানিক দল (৬ নভেম্বর) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার জেলার উখিয়া থানাধীন কক্সবাজার-টেকনাফ মহাসড়কের পশ্চিম পাশে পালংখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডস্থ তুর্কি ফিল্ড হাসপাতালের ৬নং গাইনী ওয়ার্ডের কক্ষে এক অভিযান পরিচালনা করে।অভিযান চলাকালীন সময়ে একজন মহিলা মাদক ব্যবসায়ীকে আটক করে। উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত মহিলার বিধি মোতাবেক দেহ ও কক্ষের আশপাশ এলাকা তল্লাশী করে হাসপাতালের ৬নং ওয়ার্ডের কক্ষে আলমিরার নিচে রক্ষিত অবস্থায় সর্বমোট ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত জনৈকার নাম পালংখালী ইউনিয়নের ২নং ওয়ার্ড বালুখালী ধামনখালীর মৃত জাফর আলীর মেয়ে ও নুরুল হকের স্ত্রী সাজেদা বেগম (৪০) বলে জানা যায়।প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত জনৈকা উপরোক্ত নাম ঠিকানা প্রকাশ করে এবং বর্ণিত জনৈকার উক্ত আলামত ইয়াবা ট্যাবলেটসমূহ সংগ্রহ করে সে বিক্রয়ের উদ্দেশ্যে তার নিজ এলাকায় নিয়ে যাওয়ার জন্য তার নিজ হেফাজতে রেখেছিল।

অপরদিকে আভিযানিক দল রবিবার রাত ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পালংখালী ইউপির পালংখালী বাজারের উত্তর পাশে কেদারখোলা ব্রিজ সংলগ্ন রশিদিয়া মার্কেটের বিপরীত পাশে কক্সবাজার-টেকনাফ পাকা রাস্তার কাছে অভিযান পরিচালনা করে। অভিযানে একজন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়।পরে উপস্থিত সাক্ষীদের সামনে আটক ব্যক্তির নিকট থেকে ৫০টি বিদেশি কাচের মদের বোতল পাওয়া যায়।প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তির হোয়াইক্যং ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড খারিংগাঘোনা তুলাতলীর মৃত মুক্তার আহমেদের ছেলে বশির (১৯) বলে জানা যায়।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী জানান উদ্ধার মাদকদ্রব্যসহ আটক ব্যক্তিদ্বয়ের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা রুজু করে থানায় হস্তান্তর করা হয়েছে।