আমরণ অনশন হোক, হরতাল নয় : মোমিন মেহেদী

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মার্চ ২৮, ২০২২

প্রেস বিজ্ঞপ্তি ;
নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, আমরণ অনশন হোক, হরতাল নয়। প্রধানমন্ত্রীর কার্যালয় বাস ভবন-কার্যালয়-সচিবালয়ের সামনে আমরণ অনশন বা গণ অভ্যুত্থান না করে হরতাল দিলে, এই হরতালে দ্রব্যমূল্য আরো বাড়বে। তোপখানা রোডস্থ কার্যালয়ে ২৭ মার্চ বিকেলে নেতাকর্মীদের সাথে হরতালে সমর্থন দেয়ার বিষয়ে আলোচনাকালে তিনি উপরোক্ত কথা বলেন।

নতুনধারার প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, ঢাকা বিভাগীয় সমন্বয়ক জোবায়ের মাতুব্বর, পুরান ঢাকার নেতা আবুল হোসেন, মুন্সিগঞ্জ এনডিবির যুগ্ম আহবায়ক শেখ লিজা প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় মোমিন মেহেদী বলেন, হুট করেই একজন অরাজনৈতিক ব্যক্তি কোন চিন্তা-ভাবনা না করেই হরতালের মত একটা আত্মঘাতি সিদ্ধান্তর কথা জানিয়ে দিলেন, সেই সিদ্ধান্তে অন্ধের মত সমর্থন জানালো বিএনপির মত তথাকথিত বিরোধী দল, নুর, মান্না, জাসদ, বাসদসহ বিভিন্ন দল। কিন্তু তারা একবারও ভাবেনি করোনা পরিস্থিতিতে, রমজানকে সামনে রেখে বিভিন্ন এলাকা থেকে খাদ্যপণ্য যদি ঢাকা বা অন্যান্য বিভাগীয় শহরে পৌছতে না পারে, তাহলে হিতে বিপরীত হবে, দ্রব্যমূল্য কমার পরিবর্তে বরং বেড়ে যাবে। নতুনধারা বাংলাদেশ এনডিবি বরাবরই মানুষের মুক্তির রাজনীতি করে, তাই হরতালকে সমর্থন না করে আরো সংগঠিত হয়ে কিভাবে দ্রব্যমূল্য কমানোর জন্য সরকারকে চাপ প্রয়োগ করা যায়, সে পন্থা খোঁজার চেষ্টা করে যাচ্ছি, আছি শান্তিপূর্ণ আন্দোলনে রাজপথে। আগামীতে দ্রব্যমূল্য বাড়ালে গণভবন, বঙ্গভবন কেন্দ্রীক আন্দোলনের সূচনা করা হবে।

সীমান্তবাংলা / ২৮ মার্চ ২০২২