আগামীকাল থেকে রাত ৮ টার পর দোকানপাট বন্ধ থাকবে।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুলাই ১৮, ২০২২

” নামাজের সময় এসি চালু রাখা যাবে “

ডেস্ক নিউজ ;

সারাদেশে বিদ্যুৎ ঘাটতি মেটাতে ও বিদ্যুৎ সমস্যা সমাধানকল্পে আগামীকাল মঙ্গলবার (১৯ জুলাই) থেকে রাত ৮ টার পর প্রতিটি মসজিদ ও সকল ধর্মীয় উপাসনালয়ের এসি , দোকানপাট ও মার্কেট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার

সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী। সভা থেকে জানানো হয়, বিদ্যুৎ সমস্যা সমাধানে আগামীকাল মঙ্গলবার (১৯ জুলাই) থেকে এলাকাভিত্তিক লোডশেডিং থাকবে। তবে এ সূচি আগেই জানিয়ে দেওয়া হবে। এ সময় ওই এলাকায় এক থেকে দুই ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

এতে আরও বলা হয়, বিদ্যুৎ সমস্যা সমাধানের জন্য প্রতিটি মসজিদসহ অন্যান্য ধর্মের উপাসনালয়ের এসি এবং দোকানপাট ও মার্কেট রাত ৮টার পর বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। এ সময় সরকারি অফিসের সভাগুলো অনলাইনে পরিচালনা করতে হবে। সিএনজি পাম্পগুলো সপ্তাহে একদিন বন্ধ রাখা হবে।

এদিকে সরকারি-বেসরকারি অফিসের সময় এক থেকে দুই ঘণ্টা কমিয়ে আনার চিন্তা করছে সরকার। দেশের ডিজেলভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রগুলোতে বিদ্যুৎ উৎপাদন স্থগিত করায় বিদ্যুৎ সাশ্রয় করতে সরকারের এ পদক্ষেপ। এছাড়াও আগামীকাল থেকে এলাকাভিত্তিক লোডশেডিংয়ে যাচ্ছে দেশ।