অসহায় ইয়াসমিনের জীবন বাঁচাতে এগিয়ে আসলেন সাবেক এমপি আলহাজ্ব আব্দুর রহমান বদি

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: আগস্ট ১২, ২০২২

 

ইব্রাহীম মাহমুদ,টেকনাফ

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অসহায় ইয়াসমিনের চিকিৎসার জন‍্য ২০ হাজার টাকা অনুদান পাঠালেন অসহায়দের সহায় গরিবের বন্ধু সাবেক দুই বারের সফল সংসদ সদস‍্য ও টেকনাফ পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান বদি এমপি।
অসহায় ইয়াসমিনের অবস্থা সংকটাপন্ন,অপারেশন পরবর্তী চিকিৎসার জন‍্য আবারও সকলের সহযোগিতা কামনা করে বিজয় টিভির টেকনাফ প্রতিনিধি মানবিক সাংবাদিক সাইফুদ্দিন মোহাম্মদ মামুন ও সাংবাদিক ইঞ্জিনিয়ার শাহ্ মোহাম্মদ রুবেলের পোস্ট ওনার দৃষ্টিগোছর হলে সাথে সাথে সাংবাদিক মামুনের মুঠোফোনে যোগাযোগ করে রোগীর শারীরিক অবস্থার খোজ খবর নিয়ে তিনি ২০ হাজার টাকা অনুদানের ঘোষনা করেন।
আজ শুক্রবার ১২ আগস্ট বাদ জুমআ টেকনাফ পৌরসভার আবু ছিদ্দিক মার্কেটে রোগী বরাবর সে টাকা পাঠিয়ে দেয়া হয়।গতকাল বৃহস্পতিবার ১১ আগস্ট ২২ ইংরেজী রোজ বৃহস্পতিবার সকালে ইয়াসমিনের অপারেশন সম্পন্ন হয়েছে। বর্তমানে সে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ৬ষ্ঠ তলা ৩৪ নং ওয়ার্ড পি/৮ নং বেডে চিকিৎসাধীন আছেন।
সাবেক এমপি বদির পাঠানো টাকা হাতে পেয়ে অসুস্থ ইয়াসমিনের দুই চোখ অশ্রুসিক্ত হয়ে মহান আল্লাহর দরবারে ওনার পরিবারের সকলের জন্য দোয়া প্রার্থনা করেন বলে জানান তার আপন ভাই শফিক।
এ বিষয়ে জানতে চাইলে বিজয় টেলিভিশনের টেকনাফ উপজেলা প্রতিনিধি ও টেকনাফ উপজেলা প্রেস ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইফুদ্দীন মোহাম্মদ মামুন বলেন,আমার আবেদনকে গুরুত্ব দিয়ে ও আমার এফবি স্ট্যাটাসের দৃষ্টি আকর্ষণ হওয়ায় সেন্টমার্টিনের সেই অসহায় ইয়াসমিনের চিকিৎসা সেবায় সবসময়ের মত ২০ হাজার টাকা অনুদান দেয়ার ঘোষনা দেন।আল্লাহ তায়ালা সাবেক এমপি বদির স্বপরিবারকে আজীবন জনসেবায় সবসময়ের মতো পার্শ্বে থাকার তওফিক দান করুক।
আর আমিও আজীবন আল্লাহকে খুশী করতে জনসাধারণের কল্যাণেই কাটাতে চায়।
এদিকে অসহায় ইয়াসমিনের অবস্থা সংকটাপন্ন,অপারেশন পরবর্তী চিকিৎসার জন‍্য আবারও সকলের সহযোগিতা কামনা করছেন তার অসহায় পরিবার। তার শারীরিক অবস্থা দুর্বল হওয়ায় তাকে এখনো স্থানান্তর করা যাচ্ছেনা। অবস্থা স্থিতিশীল হলে তাকে স্থানান্তর করা হবে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।
আরও কিছু মেডিসিন এবং পরীক্ষা নিরীক্ষা বাকী আছে এতে আরও প্রায় ৩০ হাজার টাকা প্রয়োজন হতে পারে বলে জানান রোগীর সাথে থাকা আপন ভাই শফিক।
ইয়াসমিনের ৫ বছরের একটি ফুটফুটে বাচ্চা রয়েছে। এখনো মায়ের অপেক্ষায় পথ চেয়ে বসে আছে সে। মা তার জন্য নতুন জামা নিয়ে আসবে। কেউ তাকে জিজ্ঞেস করলে বলে, মা শহরে গেছে। আমার জন্য অনেকগুলো কাপড় আনবে।
চলুন ফুটফুটে অবুঝ এই মেয়ের এমন আবদার পূরণে আমরা ইয়াসমিনের পাশে দাড়াই।