শুক্রবার, ১৪ Jun ২০২৪, ০৭:২০ অপরাহ্ন

শিরোনামঃ
সৌদিতে কূটনীতিকদের অনুষ্ঠানে বোমা হামলা

সৌদিতে কূটনীতিকদের অনুষ্ঠানে বোমা হামলা

সীমান্তবাংলা ডেক্স : সৌদি আরবের জেদ্দা শহরে ইউরোপীয় কূটনীতিকদের উপস্থিতিতে প্রথম বিশ্বযুদ্ধ অবসানের স্মরণে একটি সমাধিক্ষেত্রে আয়োজিত অনুষ্ঠানে বোমা হামলা হয়েছে। এতে অন্তত চারজন আহত হয়েছেন। খবর আল জাজিরা।

বুধবার সকালে এই হামলার সময় সেখানে ফ্রান্সের কূটনীতিকরাসহ বিভিন্ন দেশের কনস্যুলেটরা উপস্থিত ছিলেন।

খবরে জানানো হয় বোমাটি ছিল ইম্প্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস-আইইডি। হামলায় আহতদের অবস্থা গুরুতর নয় বলে জানিয়েছেন এক বিদেশি কূটনীতিক। এই হামলাকে কাপুরুষোচিত ও অযৌক্তিক উল্লেখ করে ফ্রান্স এর তীব্র নিন্দা জানিয়েছে।

গ্রিসের এক কনস্যুলেট কর্মকর্তা বিস্ফোরণের বিষয়টি আল জাজিরাকে নিশ্চিত করেছেন। তবে, সৌদি সরকারের পক্ষ থেকে এ ব্যাপারে এখনো কিছু বলা হয়নি।

তিনি জানান, জেদ্দায় অমুসলিম কবরস্থানে ওই বিস্ফোরণ হয়েছে। চারজন সামান্য আহত হয়েছেন, তাদের মধ্যে একজন গ্রিক। এই কর্মকর্তা এর চেয়ে বেশি তথ্য দেননি।

এদিকে ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয় জেদ্দায় বসবাসকারী ফ্রান্সের নাগরিকদের জন্য সতর্কবার্তা পাঠিয়েছে। তাদেরকে সমাবেশ থেকে দূরে থাকা এবং ঘোরাফেরা করার সময় সতর্ক থাকতে বলেছে।

১১নভেম্বর/ইএস/এডমিন/ইবনে

সংবাদটি শেয়ার করুন

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions