শনিবার, ১৩ Jul ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন

সেন্টমা‌র্টিনগামী স্পিট‌বো‌টে মিয়ানমা‌রের ওপার থে‌কে গু‌লিবর্ষণ 

সেন্টমা‌র্টিনগামী স্পিট‌বো‌টে মিয়ানমা‌রের ওপার থে‌কে গু‌লিবর্ষণ 

টেকনাফ (কক্সবাজার) প্রতি‌নি‌ধি ■ টেকনাফ থেকে সেন্টমার্টিন যাওয়ার পথে রোগী বহনকারী এক‌টি স্পিডবোটকে লক্ষ্য করে মিয়ানমারের ওপার থে‌কে গুলির ঘটনা ঘটেছে। তবে এতে কোনো হতাহত হয়নি।

মঙ্গলবার, ১১ জুন সকাল ১০টার দিকে টেকনাফের শাহপরীর দ্বীপ থেকে সেন্টমার্টিন যাওয়ার প‌থিম‌ধ্যে নাফনদের মোহনায় নাইক্ষ্যংদিয়া নামক এলাকায় পৌঁছলে এ ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী ও বোট মালিক সমিতির সেক্রেটারি ছৈয়দ আলম জানান, টেকনাফ থেকে চিকিৎসা শেষে সেন্টমার্টিন ফেরার পথে স্পিডবোট লক্ষ্য করে গুলি ছু‌ঁড়ে। এর আগেও মিয়ানমারের অভ্যান্তর থেকে গুলি ছুড়া হয়। এবার ডি‌ঙ্গি নৌকায় নদীতে নেমে গুলিবর্ষণ করার ঘটনা বিরল। স্পিডবোটে থাকা যাত্রীরা আতংকিত হয়ে পড়েন। পরে তারা সেন্টমার্টিনে নিরাপদে পৌঁছেন। মিয়ানমারের সীমান্তবর্তী নাইক্ষ্যংদিয়া থেকে সেন্টমার্টিনগামী পণ্যবাহী ট্রলার এবং বাংলাদেশের নির্বাচনি কর্মকর্তাদের ওপর গুলি ছোড়া হয়েছে। ওই এলাকাটি বর্তমানে আরাকান আর্মির দখলে রয়েছে বলে বি‌ভিন্ন সুত্র জানায়।

দ্বীপের বাসিন্দা এডভোকেট কেফায়েত উল্লাহ জানান, ৫ জুন থেকে সেন্টমার্টিনের মানুষ শান্তিতে নেই। কোথাও নি‌র্ভিগ্নে আসা-যাওয়া করতে পারছেন না। টেকনাফ থেকে খাদ্যসামগ্রী পর্যন্ত আনা-নেওয়া করা দু:সাধ‌্য হ‌য়ে প‌ড়ে‌ছে। একদিকে গোলাগু‌লি আতঙ্ক অপরদিকে নিরাপত্তা ও খাদ্যের সমস্যা বিরাজ কর‌ছে। স্থানীয়‌দের আর্জি টেকনাফ যাওয়া আসার সময় কোস্টগার্ড ও বিজিবির টহল আগে পরে থাকলে মানুষ স্বাভাবিক চলাফেরা কর‌তে নিরাপদ ম‌নে কর‌তো ।

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আদনান চৌধুরী বলেন, মিয়ানমার সীমান্ত থেকে ট্রলারের ওপর গুলিবর্ষণের কথা জান‌তে পে‌রে‌ছি। বিষয়টি নিয়ে সীমান্তের দায়িত্বে থাকা সংশিষ্টদের সাথে কথা বলেছি। এসব ঘটনা নিয়ে আমরা কাজ করছি। আর দ্বীপের বাসিন্দাদের আতঙ্কিত না হতে অনুরোধ করছি।

ঢাকাটাইমস/এমইউ/১১জুন২৪

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions