শুক্রবার, ১৪ Jun ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন

শিরোনামঃ
বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর নিকট হতে সম্মাননা পুরস্কার পেলেন একদুয়ারিয়া স্কুলের প্রধান শিক্ষক আব্দুল কাদির মৃধা নরসিংদী মডেল কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠিত আজ শুক্রবার থেকে হজ্বের আনুষ্ঠানিকতা শুরু  যুক্তরাজ্যে জেনারেটিভ এআই ব্যবহারকারীর সংখ্যা ৮০ ভাগ কিশোর  টেকনাফে ১ যুবককে কুপিয়ে হত্যা  রো‌হিঙ্গ‌া ভোটা‌র জান‌তে চায় হাইকোর্ট চার সব‌জি‌তে মি‌লে‌ছে ক‌্যান্সার প্রতি‌রোধক উপাদান  নরসিংদীতে নসিমন ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নারীর মৃত্যু আইএফআইসি ব্যাংকের সিন্দুক ভেঙ্গে ৩০ লাখ টাকা লুট নরসিংদীতে অটিজম আক্রান্ত শিশুদের জেলা প্রশাসকের জন্মদিন পালন
সিরাজগঞ্জ সলঙ্গায় ইসতেসকার নামাজ আদায় ও বিশেষ মোনাজাত।

সিরাজগঞ্জ সলঙ্গায় ইসতেসকার নামাজ আদায় ও বিশেষ মোনাজাত।

 

মোঃ লুৎফর রহমান লিটন
সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি :

সিরাজগঞ্জের সলঙ্গায় তীব্র তাপদাহ ও অনাবৃষ্টি থেকে রক্ষায় আল্লাহর রহমত লাভের জন্য ইসতিসকার নামাজ আদায় ও বিশেষ মোনাজাত করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। আজ শনিবার (২৭এপ্রিল) সকাল ১১টায় সলঙ্গা ইসলামিয়া উচ্চ বিদ্যালয় মাঠে সর্বসাধারণের আয়োজনে এই বিশেষ নামাজ আদায় করা হয়েছে। নামাজে ইমামতি ও দোয়া পরিচালনা করেন সিরাজগঞ্জ মালশাপাড়া কবস্থান সংলগ্ন কওমিয়া হাফিজিয়া মাদ্রাসার সাবেক মুহতামীম আলহাজ্ব মাওলানা মুফতী আব্দুর রউফ সাহেব।

এসময় আগত মুসল্লীদের মাঝে বিশেষ নসিহত পেশ করেন সলঙ্গা নুরানি বিজ্ঞান মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওঃ মোঃ রফিকুল ইসলাম, সলঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওঃ মোঃ আব্দুল গফুর সাহেব।

এই বিশেষ নামাজে আলেম-ওলামা, সাংবাদিক,শিক্ষক,রাজনৈতিক ব্যক্তিবর্গ সহ বিভিন্ন শ্রেণী-পেশার মুসল্লি অংশগ্রহণ করেন। চলমান তীব্র তাপদাহ বৃষ্টি না হওয়ায় সারা দেশের ন্যায় সলঙ্গায় অতিষ্ঠ হয়ে পড়েছে মানুষের জনজীবন। প্রচণ্ড তাপদাহ, অনাবৃষ্টির কারণে গাছ থেকে উৎপাদিত ফসলাদি ঝরে যাচ্ছে। সেচ দিয়েও কোনো কাজ হচ্ছে না। তাই বৃষ্টির জন্য আল্লাহর দরবারে দুই রাকাত নামাজ পড়ে আল্লাহর রহমতের বৃষ্টি কামনায় বিশেষ দোয়া করেন তৌহিদী জনতা। নামাজে অংশ নেওয়া আলেমগণ বলেন এরকম পরিস্থিতিতে রাসূলুল্লাহ (সাঃ) লোকদের নিয়ে ইসতিসকার (বৃষ্টিপ্রার্থনা) সালাত আদায় করতেন। বর্তমান অনাবৃষ্টির সময়ে প্রিয়নবী রসুল (সা.)-এর অপ্রচলিত সুন্নাহটি পুনরুজ্জীবিত করা সময়ের দাবি এবং আল্লাহই একমাত্র বৃষ্টি দেওয়ার মালিক। তার কাছেই আমরা বৃষ্টি চেয়ে নতজানু হয়েছি।
উল্লেখ্য, তীব্র তাপপ্রবাহ অসহনীয় ভ্যাপসা গরমে জনজীবনসহ প্রাণীকুল অতিষ্ঠ, ব্যাঘাত ঘটিয়েছে কর্মজীবী মানুষের জীবনযাত্রায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions