সাংবাদিক রোজিনা ইসলামের উপর নির্যাতন ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবীতে কক্সবাজার বিএমএসএফের মানববন্ধন ও সমাবেশ

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মে ২০, ২০২১

 

বিশেষ প্রতিনিধি

প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের উপর নির্যাতন ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবীতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ঘোষিত দেশব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের অংশ হিসেবে কক্সবাজার জেলা বিএমএসএফের উদ্দ্যোগে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ২০শে মে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধনে বক্তারা বলেন মামলা হামলা করে গণমাধ্যমের কণ্ঠরোধ করা যাবেনা।

জেলা বিএমএসএফের আহবায়ক সাংবাদিক শহীদূল্লাহর পরিচালনায় এতে সভাপতিত্ব করেন জেলার সিনিয়র সাংবাদিক কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক রূপালী সৈকতের সম্পাদক ফজলুল কাদের চৌধুরী। সভাপতির বক্তব্যে তিনি বলেন, হামলা, মামলা করে সাংবাদিকদের কণ্ঠরোধ করা যাবেনা এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনতিবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের আহবান জানান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহসম্পাদক ও দৈনিক আলোকিত উখিয়ার সম্পাদক মিজানুর রশিদ মিজান। প্রধান অতিথির বক্তব্যে তিনি সাংবাদিকদের মর্যাদা অক্ষুণ্ণ রাখতে সাংবাদিক সমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান এবং অনতিবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের আহবান জানান।
তাছাড়া বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক ফরিদুল ইসলাম শাহীন, উখিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও জেলা বিএমএসএফের সদস্য মুসলিম উদ্দিন, উখিয়া বিএমএসএফের সাধারণ সম্পাদক কাজী বাচ্চু, কক্সবাজার বেতার ও দৈনিক ইনানীর সাংবাদিক রেজাউল করিম, দৈনিক বসুন্ধরার জেলা প্রতিনিধি মাষ্টার সেলিম উদ্দিন, দৈনিক আমাদের কক্সবাজারের সাংবাদিক শহীদূল করিম শহীদ, সিবিবিএনের বার্তাসম্পাদক এন আলম আজাদ, আলোকিত উখিয়ার জাহেদ হোসেন জাহেদ, রাশেদুল আলম রাশেদ এবং দৈনিক ইনানী ও কক্সবাজারকন্ঠ ডটকমের এম ইসমাইল শাহ প্রমুখ।

সীমান্তবাংলা / ২০ মে ২০২১