শনিবার, ১৩ Jul ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন

সমাবেশের অনুমতি না পাওয়ায় মঙ্গলবার বিক্ষোভ

সমাবেশের অনুমতি না পাওয়ায় মঙ্গলবার বিক্ষোভ

পূর্বঘোষিত সমাবেশের অনুমতি না পাওয়ার প্রতিবাদে মঙ্গলবার (৩১ ডিসেম্বর) রাজধানীর সব থানায় বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি।

আজ সোমবার (৩০ ডিসেম্বর) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এদিন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের একবছর পূর্তিতে ‘গণতন্ত্র হত্য দিবস’ উল্লেখ করে নয়াপল্টনে সমাবেশ করতে চেয়েছিল বিএনপি।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। আমাদের পূর্বঘোষিত কর্মসূচি বাধাগ্রস্ত করতে পোশাকে-সাদা পোশাকে সকাল থেকেই দলীয় কার্যালয়ের সামনে ও আশপাশের গলিতে অবস্থান নিয়েছে পুলিশ। দেশ যেন আওয়ামী লীগের তালুকদারীতে পরিণত হয়েছে। যখন-তখন যেকোনো স্থানে সমাবেশ করতে পারে তারা। অথচ ভিন্নমতের মানুষের সে অধিকার নেই।

তিনি বলেন, সারাদেশটাই যেন আওয়ামী লীগের তালুকদারিতে পরিণত হয়েছে। যখন তখন যেকোনো সময় আওয়ামী লীগ যেকোনো স্থানে সভা-সমাবেশ করতে পারে। অথচ বিরোধী দল ও ভিন্নমতের মানুষদের সেই অধিকার নেই। এদেশে শুধুমাত্র একজনেরই গণতান্ত্রিক অধিকার আছে, তিনি হলেন শেখ হাসিনা।

বাংলাদেশে এক ব্যক্তিকেন্দ্রিক গণতন্ত্র চলছে-এমন অভিযোগ করে রিজভী বলেন, একমাত্র শেখ হাসিনার কণ্ঠস্বরের স্বাধীনতাই রয়েছে চরম পর্যায়ে। আর শেখ হাসিনার এই দুঃশাসনে বিরোধী দলের নেতাকর্মী ও ভিন্নমতের মানুষরা সাব-হিউম্যান পর্যায়ে।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions