সভাপতি আল মামুন সাধারণ সম্পাদক মোঃ শহীদুল্লাহ বিএমএসএফ কক্সবাজার জেলার ১১ সদস্য বিশিষ্ট কমিটি

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২২

প্রেসবিজ্ঞপ্তি :

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কক্সবাজার জেলা শাখা -১২২ এর আবদুল্লাহ আল মামুন আনসারীকে সভাপতি করে মোঃ শহীদুল্লাহকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (১৫এপ্রিল) বিকাল ৪ টায় আলীর জাঁহাল প্রিন্স অব কক্স কমিউনিটি সেন্টারে কক্সবাজার জেলা বিএমএসএফ এর ইফতার মাহফিল ও বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

প্রথম অধিবেশন ইফতার মাহফিল জেলা বিএমএসএফ এর ধর্ম বিষয়ক সম্পাদক মোস্তফা কামাল আজিজীর কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে কক্সবাজার জেলা বিএমএসএফ এর সিঃ সহসভাপতি কক্সবাজার বেতারের সদর প্রতিনিধি মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে জেলা সাধারণ সম্পাদক মোঃ শহীদুল্লাহর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠান শুরু করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য প্রধান করেন ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের কক্সবাজার অঞ্চলের জয় বাংলা ৭১ বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা বিএমএসএফ এর উপদেষ্টা জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক (১) মাহবুবুল হক মুকুল।

প্রধান অতিথি বক্তব্যে বলেন সাংবাদিকরা হল জাতির দর্পণ। বর্তমান প্রধান মন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সাংবাদিক বান্ধব। সাংবাদিকদের কল্যাণে সাংবাদিক কল্যাণ ফান্ড করে দেশের অসচ্ছল সাংবাদিকদের কল্যাণে অর্থ সহায়তা প্রদান করে যাচ্ছেন। তিনি আরো বলেন, সাংবাদিকদের প্রতি আমার অনুরোধ আপনারা মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে মাননীয় প্রধান মন্ত্রীর একজন সহযোদ্ধা হিসাবে কাজ করে যাবেন। কেননা এদেশ স্বাধীন করতে ৩০ লাখ বাঙালিকে প্রাণ দিতে হয়েছে দুই লাখ মা বোনের ইজ্জত হারাতে হয়েছে। এদেশের সাধারণ মানুষের কল্যাণে সর্বদা কাজ করে যাবেন সেই প্রত্যাশাই করি।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মোঃ রেজাউল করিম, আবুল কালাম আজাদ, রিয়াজ মোর্শেদ, স্থপতি ইঞ্জিনিয়ার মামুন অর রশিদ চৌধুরী মনি, ঈদগাঁও উপজেলা বিএমএসএফ এর আহ্বায়ক শেফাইল উদ্দিন, উখিয়া উপজেলার আহ্বায়ক কাজী হুমায়ুন কবির বাচ্চু, পেকুয়া উপজেলা শাখার সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বাবুল, টেকনাফ উপজেলার সাংগঠনিক সম্পাদক আরাফাত সানি প্রমূখ।

উপস্থিত ছিলেন যথাক্রমে, জেলা বিএমএসএফ এর সাংগঠনিক সম্পাদক শাকুর মাহমুদ চৌধুরী, সাংবাদিক আয়াজ রবি, জেলা সহ সম্পাদক ইসমাইল শাহ ও আবদুস সাত্তার, আমিনুল ইসলাম, জেলা বিএমএসএফ এর প্রচার সম্পাদক রাশেদুল ইসলাম, জেলা বিএমএসএফ এর মুসলিম উদ্দিন, টেকনাফ উপজেলা বিএমএসএফ এর সাধারণ সম্পাদক শেখ রাশেল, দরিয়ার মিজান, অর্থ সম্পাদক এম এ হাসান, সাইফুল ইসলাম, ঈদগাঁও উপজেলা শাখার সদস্য সচিব আবু হেনা সাগর, সদর উপজেলা বিএমএসএফ এর শফিউল হক রানা, রাশেদুল আলম রাশেদ, ইয়াসিন আরাফাত, সাকিব, ঈদগাঁও উপজেলা শাখার গিয়াস উদ্দিন, নাসির উদ্দীন পিন্টুসহ শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।

ইফতার মাহফিল পরবর্তী সময়ে জেলা বিএমএসএফ এর কাউন্সিলর গণের উপস্থিতিতে দ্বিতীয় অধিবেশন শুরু করা হয়। দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন বিএমএসএফ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য টেকনাফ উপজেলা বিএমএসএফ এর সভাপতি আবুল কালাম আজাদ। দ্বিতীয় অধিবেশনে উপস্থিত কাউন্সিলরদের সর্বসম্মতিক্রমে জাতীয় দৈনিক একুশে সংবাদের ব্যুরো প্রধান বিশিষ্ট সাংবাদিক লেখক কলামিস্ট সাংবাদিক আবদুল্লাহ আল মামুন আনসারীকে সভাপতি ও দৈনিক বাংলা পত্রিকার বিশেষ প্রতিনিধি এবং দৈনিক আলোকিত উখিয়ার ক্রাইম নিউজ এডিটর মোঃ শহীদুল্লাহকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আবুল কালাম আজাদ।

আগামী ১০ মে তারিখের মধ্যে কক্সবাজার জেলা বিএমএসএফ এর পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর প্রেরণ করার জন্য অনুরোধ করা হয়।

১১ সদস্য বিশিষ্ট গঠিত কমিটিতে সিনিয়র সহসভাপতি সাংবাদিক মোঃ রেজাউল করিম, সহসভাপতি রিয়াজ মোর্শেদ, যুগ্ম সাধারণ সম্পাদক স্থপতি ইঞ্জিনিয়ার মামুন অর রশিদ চৌধুরী মনি, সাংগঠনিক সম্পাদক (দক্ষিণ) শাহাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ( উত্তর) মুমিনুল হক চৌধুরী, অর্থ সম্পাদক আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক রাশেদুল ইসলাম,সিনিয়র কার্যনির্বাহী সদস্য মিজান উর রশিদ মিজান, আবুল কালাম আজাদ ও মোঃ ছুরত আলম।