শেষ হলো গ্লোরিয়াস ওমেন এন্টারপ্রেনার অব বাংলাদেশ (GWEB) কর্তৃক আয়োজিত মাসব্যাপি অনলাইন ঈদ মেলা।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মে ১৩, ২০২১

কক্সবাজার প্রতিনিধিঃ

মেলায় নারী উদ্যোক্তাদের বিভিন্ন পসরার মোট বিক্রয় প্রায় ১৪ লক্ষ টাকা। যার সর্বোচ্চ সেল করে (GWEB) এর বেষ্ট সেলার ১ম হয়েছে হেমা বুটিকস পেইজের এর হেমা বড়ুয়া। ২য় বেষ্ট সেলার হয়েছে আনজার পেইজ এর সাবরিনা আফরোজ। ৩য় বেষ্ট সেলার হয়েছে তাওয়াজ্জু বুটিকস এর ইয়াসমিন তাওয়াজ্জু।

বিশ্বব্যাপী করোনা মহামারির কারনে লকডাউনের কঠিন সময়ে পবিত্র ইদুল ফিতর উপলক্ষে প্রিয়জনকে নিজের পছন্দের সেরা উপহারটি অনলাইনে পছন্দ করে ঠিক সময়ে ঘরে পৌছে দিয়েছে মাহে রমজানের প্রথম দিন থেকেই দেশের অভিজাত নারী উদ্যোক্তাদের হাজারো দেশী বিদেশী পন্যের পসরা নিয়ে শুরু হয়েছিল মাসব্যাপী অনলাইন ঈদ মেলা।

বাংলাদেশের নারী উদ্যোক্তাদের অন্যতম এফ কমার্স ভিত্তিক সংগঠন Glorious Women Entrepreneurs Of Bangladesh (GWEB) কর্তৃক আয়োজিত মাস ব্যাপি ★ অনলাইন ঈদ মেলা★ চলেছে মাসব্যাপি। এতে দেশের স্বনামধন্য প্রতিনিধিত্বশীল ২৩ জন নারী উদ্যোক্তা তাদের নিজস্ব অনলাইন পেইজ থেকে অংশগ্রহণ করছেন নিজ নিজ দেশী বিদেশী হাজারো রুচিশীল আধুনিক কালেকশান নিয়ে। তাই এবার কভিড -১৯ মহামারীতে ঘরে বসে অনেকে শপিং করেছে অনলাইনে, ঈদ হোক (GWEB) পরিবারের সাথে তাও ১৫% ছাড়ে।

মেলায় ছিলো ইন্ডিয়ান, পাকিস্তানী ও আমাদের দেশীয় বুটিকস এর ড্রেস, অরনামেন্ট, দেশিবিদেশি থ্রী পিস , কুশিকাজের পণ্য, ব্লকবাটিকের ড্রেস,নকশি কাঁথা, বেডসিট, শাড়ী ইন্ডিয়ান ক্যাটালগ শাড়ী, বুটিকসের শাড়ী, দেশিয় শাড়ী, এবং হোম মেইড ফুড, মশলা, বেবী ড্রেস, পান্জাবী, গারারা, সারারা, রামফার, টপস্,ব্যাগ,ইন্নার আর কসমেটিকস। নানা রকমের হিজাব, খিমার, নেকাব, পার্টি গাউন, হাতের কাজের থ্রি পিস বেডশীট, কাঁথা বেবি ফ্রক, কসমেটিক, পাকিস্তানি থ্রি পিস, লোন থ্রি পিস, জুতা ও দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় সকল পণ্য। সকল পণ্যে থাকছে ১৫% ছাড়। মেলায় অংশ নেওয়া স্বনামধন্য নারী উদ্যোক্তা ও পেইজ গুলো হল,
তৈয়বা মূন্নী এর “মুক্তি বুটিকস”।
এন সুলতানা এ্যানি এর “কায়রা’স ফিউশন”। রিয়া বড়ুয়া এর “চারুতা শপিং মার্ট” ।
সাবরিনা আফরোজ এর” আনজার “।
শিউলি সরকার নিতু এর“ড্রেস এন্ড জুয়েলারি”।
ফৌজিয়া লিপি এর“রেডিমেন্টস গার্মেন্টস কালেকশন “। হেমা বড়ুয়া এর- “হেমা বুটিকস”।
জিনিয়া আফরিন এর” রায়তা ফ্যাশন হাউস “।
জিয়া রুনি এর – ” জারাহ কালেকশন “।
রিফাত রাইয়ান এর – “ওয়ান বিজ বাসকেট”।
ইয়াসমিন তাওয়াজ্জু এর – “তাওয়াজ্জু বুটিকস”।রাজিয়া আক্তার এর -“এম,আর,ফ্যাশন হাউস”।
সানজিদা এর – “সানজিদা’স কালেকশন “।
রাওনাফ রাফা এর – ” ড্রেস ডট কম “।
টুম্পা চৌধুরী এর “কল্পনা আর এ,ফ্যাশন”।
তাসনিম ইসলাম এর– ” নারীসাজ “। কানেতা আক্তার ম্যাগি এর – “মেহেক ফ্যাশন বিডি “। মর্তুজা বেগম এর– “মর্তুজা’স ফ্যাশন “।
তাসমিয়া শাহদাত এর– “তাসমিয়া কালেকশন”।
লুতফা মুন্নী এর – ” লুতফা’স কালেকশন “।
তাজরিয়ান পুতুল এর– ” তাজরিয়ান ফ্যাশন এন্ড ডিজাইন “। উম্মে তাসমিয়ার– “তাসমিয়া মাল্টি কালেকশন “।নূরসী খান এর রিদি’স হ্যঙ্গার।
মেলাটির আয়োজক Glorious Women Entrepreneurs Of Bangladesh (GWEB) এর প্রতিষ্টাতা শাহরিন জাহান ইফতা বলেন “সারাদেশে যখন কভিড ১৯ মহামারীতে ঘরবন্দী সকলে, বাড়ীর পুরুষ মানুষগুলো যখন কর্মহীন, তখন এফ কমার্সের মাধ্যমে নারীরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গ্রুপ ও পেইজ ভিত্তিক অনলাইনে তাদের নিজস্ব পণ্য বিক্রয় করে পুরুষের পাশাপাশি সংসারের হাল ধরতে সক্ষম হচ্ছে এবং পরিবার পরিজনের হাতে ঘরে বসেই তুলে দিচ্ছেন ঈদের পছন্দের জামাটি। আমাদের গ্রুপের এই অনলাইন ঈদ মেলা যা পুরো রমজান জুড়ে চলেছে ১৫% ছাড়ে। আমি সকল নারীদের অনুরোধ করবো এইবার কভিড ১৯ এর এই কঠিন পরিস্থিতিতে শপিং মলে না গিয়ে অনলাইনে কেনাকাটা করুন। ঘরে থাকুন ও পরিবারকে সুস্থ রাখুন, নিরাপদে থাকুন। আপনার অর্ডার কনফার্ম হলেই হোম ডেলিভারির মাধ্যমে আপনার ঘরে পৌছে যাবে আপনার পছন্দের প্রয়োজনীয় জিনিসটি। গ্লোরিয়াস ওমেন এন্টারপ্রেনার্স অব বাংলাদেশ (গুয়েভ) এর এই অনলাইন ঈদমেলা পরিচালনায় আছে পরিচালনা পর্ষদের অন্যতম সদস্য সারজিনা সুলতানা, নাদিয়া আক্তার রিমা ও আয়েশা সিদ্দিকা।
গত বছর ঠিক এই সময়ে লকডাউনে মার্কেটিং এর পর্যাপ্ত বাজেট থাকা সত্বেও সকল শপিংমল খোলা থাকলেও অনেকে পরিবারের সুরক্ষার কথা ভেবে তাদের ঈদের কেনাকাটা করেছেন ঘরে বসে অনলাইনে।এই বছর ও একই সময়ে লকডাউন শুরু হয়েছে, যা করোনা সংক্রশনের হার অনুসারে দীর্ঘ হতে পারে। সেই চিন্তা থেকে আমরা মূলত পহেলা রমজান থেকে মেলা শুরু করেছি
আশা রাখছি বিশ্বব্যাপী করোনা মহামারির কঠিন সময়ে নারীরা পরিবারের আর্থিক সচ্ছলতা ফেরানোর পাশাপাশি গৃহবন্দী মানুষগুলোর মুখে হাসি ফোটাতে সক্ষম হয়েছে।

সীমান্তবাংলা / ১৩ মে ২০২১