শেষ ধাপের ইউপি নির্বাচনে মহেশখালীতে নৌকা পেলেন যারা

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মে ১৪, ২০২২

 

জুয়েল চৌধুরী মহেশখালী প্রতিনিধি ;
দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে শেষ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী ঘোষণা করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

শুক্রবার (১৩ মে) দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তালিকা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঐ তালিকায় দেখা যায়, মহেশখালীর কালারমারছড়া ইউনিয়নে দলীয় প্রতিক নৌকা পেয়েছেন বর্তমান চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ ও বড় মহেশখালী ইউনিয়ন পরিষদে মোস্তফা আনোয়ার চৌধুরী।

এ খবর জানাজানি হওয়ার সাথে সাথে কালারমারছড়া ও বড় মহেশখালীতে মিষ্টি বিতরণ করেছে তাদের কর্মী-সমর্থকেরা।
এদিকে, তারেক ও মোস্তফার মনোনয়ন নিশ্চিত হওয়ায় গোটা ইউনিয়নে উৎসব পালন করছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। বিভিন্ন এলাকা থেকে মিছিল বের করে নেতাকর্মী ও ভক্তরা।

উল্লেখ্য যে, গত ২৫ এপ্রিল সরকারি ঘোষণা অনুযায়ী আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে দেশজুড়ে শেষধাপের ১৩৫ ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৫ জুন। যার মধ্যে রয়েছে কালারমারছড়া ও বড় মহেশখালী ইউনিয়ন পরিষদ নির্বাচন। এছাড়াও এদিন কুমিল্লা সিটি করপোরেশন ও দেশের ৬টি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ করা হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, এসব নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ মে, বাছাই ১৯ মে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৫ জুন।

ইসি অফিস সূত্রে জানা যায়, কুমিল্লা সিটি, ছয় পৌরসভা ও ১৩৫টি ইউনিয়ন পরিষদে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। এর আগে মহেশখালীতে প্রথমবারের মত ইভিএমে ভোট গ্রহণ হয় পৌরসভা নির্বাচনে।