বৃহস্পতি. এপ্রিল ২৫, ২০১৯

শুক্রবার আসছেন রাশিয়ার উপ-প্রধানমন্ত্রী ইউরি ইভানোভিচ

সীমান্ত বাংলা  > বাংলাদেশ সফরে আসছেন রাশিয়ার উপ-প্রধানমন্ত্রী ইউরি ইভানোভিচ বরিসভ। কাল শুক্রবার রাতে তার ঝটিকা সফরের মধ্য দিয়ে প্রথমবারের মতো রাশিয়া সরকারের শীর্ষ পর্যায়ের কোনো অতিথি বাংলাদেশে আসছেন। জানা গেছে, একটি বিশেষ বিমানে রাশিয়ার উপ-প্রধানমন্ত্রী ১৩ জুলাই (শুক্রবার) রাতে ঢাকায় পৌঁছবেন। তার এ সফর হবে মাত্র ২৪ ঘণ্টার। বিমানবন্দরে বাংলাদেশ পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী তাকে স্বাগত জানাবেন।

সফরে শনিবার রাশিয়ার উপ-প্রধানমন্ত্রী বরিসভ পাবনায় নির্মিত দেশের প্রথম রূপপুর পরমাণু বিদ্যুৎকেন্দ্রের কার্যক্রম পরিদর্শনে যাবেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যৌথভাবে ওই কেন্দ্রের দ্বিতীয় ফেজের উদ্বোধন করবেন এবং রূপপুরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন।

সম্প্রতি রাজধানীতে আয়োজিত এক অনুষ্ঠানে পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক বলেছেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের একান্ত চাওয়া যে রাশিয়া ও বাংলাদেশের মধ্যকার সম্পর্কে শুধুমাত্র উন্নতি হবে। আগামী দিনগুলোতে সম্পর্কের অবনতি হওয়ার প্রশ্ন আসে না।

এদিকে রাশিয়ার উপ-প্রধানমন্ত্রীর সফরটি সংক্ষিপ্ত এবং ঝটিকা হলেও নির্বাচনী বছরে তার এ আগমণকে তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিকরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.