বৃহস্পতি. আগস্ট ২২, ২০১৯

শিক্ষাপ্রতিষ্ঠানে রাজনীতি চান না অর্থমন্ত্রী

 

 

 

 

 

শিক্ষাপ্রতিষ্ঠানে রাজনীতি না করে শিক্ষার্থীদের পড়ালেখায় মনোযোগ বাড়ানোর পরামর্শ দিয়েছেন অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল। এ সময় লেখা পড়ার সুফলের উদাহরণ দিতে গিয়ে তিনি বলেন, ‘আমি যে পর্যায়ে এসেছি তা লেখাপড়া করেই এসেছি।’শনিবার কুমিল্লার লালমাই উপজেলার ছোট শরীফপুর ডিগ্রি কলেজের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘প্রত্যেক মানুষেরই কিছু স্বপ্ন থাকে। আমারও কিছু স্বপ্ন ছিল। জাতির জনক বঙ্গবন্ধুকে ফলো করেই আমার স্বপ্ন বাস্তবায়ন হয়েছে। আজ আমি অর্থমন্ত্রী হয়েছি। ছাত্রজীবনে অনেক বেশি লেখাপড়া করতে হবে। আমি যতটুকু পড়ে আজকের পর্যায়ে এসেছি, আগামীতে কেউ এ পর্যায়ে আসতে হলে তাকে আরো অনেক বেশি পড়তে হবে। মান সম্মত লেখাপড়া করতে হবে।’মন্ত্রী আরো বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠান হলো জনগণের জন্য ভিডিও। শিক্ষা প্রতিষ্ঠানকে সাধারণ মানুষ ফলো করে। শিক্ষাপ্রতিষ্ঠানে রাজনীতি করার দরকার নাই। আমার রাজনীতির জন্য কখন কি করতে হবে আমি জানি।’

এ সময় তিনি বলেন, ছোট শরীফপুর কলেজের কোন শিক্ষার্থী লেখাপড়া শেষে বেকার থাকতে হবে না। চাকরির জন্য আমার সাথে যোগাযোগ করলেই হবে।শুধু শিক্ষার্থীই নয়, শিক্ষকদেরও অধ্যায়ন করার তাগিদ দেন অর্থমন্ত্রী। বলেন, শিক্ষকদের হাতে সব সময় বই রাখতে হবে। সময় পেলেই বই পড়বেন। এটাই শিক্ষকদের প্রধান কাজ। আমিও সব সময় গাড়িতে বই রাখি। বই পড়ি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লালমাই উপজেলা নির্বাহী অফিসার কেএম ইয়াসির আরাফাত, জেলা আওয়ামী লীগের সদস্য এম এ হামিদ, উপজেলা শিক্ষা অফিসার রতন কুমার সাহা। সভাপতিত্ব করেন কলেজের গর্ভনিং বডির সদস্য ইব্রাহিম মজুমদার।

ঢাকাটাইমস/২০জুলাই

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ খবর