শনিবার, ১৩ Jul ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন

রো‌হিঙ্গ‌া ভোটা‌র জান‌তে চায় হাইকোর্ট

রো‌হিঙ্গ‌া ভোটা‌র জান‌তে চায় হাইকোর্ট

সীমান্তবাংলা অনলাইন ডেস্ক ■ কক্সবাজার জেলাসহ সারাদেশে কতজন রোহিঙ্গা ভোটার হয়েছেন, তার তালিকা দাখিলের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বিষয়টি একটি সম্পূরক রিট আবেদনের শুনানিতে মঙ্গলবার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের বেঞ্চ এ আদেশ দেন। রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া, রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত।

আইনজীবী ছিদ্দিক উল্লাহ, সাংবাদিকদের বলেন, কক্সবাজার জেলায় কতজন রোহিঙ্গা নাগরিকত্ব পেয়ে ভোটার হয়েছেন তার তালিকা দাখিলের নির্দেশনা চেয়ে গত ২৩ এপ্রিল রিট আবেদন করেন তারা। কিন্তু শুধু কক্সবাজারে নয়, সারাদেশেই রোহিঙ্গারা ছড়িয়ে পড়েছে। তাই সারাদেশে কত রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে তদন্ত করে তার তালিকা দাখিলের নির্দেশনা চেয়ে গত সোমবার একটি সম্পূরক আবেদন করা হ‌য়ে‌ছে।

এর পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন সচিব, কক্সবাজার জেলা প্রশাসকসহ অন্য বিবাদীদের আগামী ৮ আগস্টের মধ্যে সারা দেশে ভোটার হওয়া রোহিঙ্গার তালিকা দাখিলের নির্দেশ দেন আদালত।’ দেশের বিভিন্ন আদালতে এ সংক্রান্ত অন্তত ১৮টি মামলা হয়েছে বলে জানান আইনজীবী ছিদ্দিক।

সীমান্তবাংলা/এমইউ/১৩জুন২৪

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions