শুক্রবার, ১৪ Jun ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন

শিরোনামঃ
রোহিঙ্গাদের খাদ্য সহায়তার জন্য ৩ লক্ষ মার্কিন ডলার দিলো দক্ষিন কোরিয়া

রোহিঙ্গাদের খাদ্য সহায়তার জন্য ৩ লক্ষ মার্কিন ডলার দিলো দক্ষিন কোরিয়া

বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কিউন রোহিঙ্গাদের খাদ্য সহায়তার জন্য ডব্লিউএফপি বাংলাদেশকে তিন লাখ মার্কিন ডলার অনুদানের ঘোষণা দিয়েছেন। আজ বুধবার ডব্লিউএফপির দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে। এরই মধ্যে অনুদানের টাকা আজ বুধবার এক অনুষ্ঠানের মাধ্যমে ডব্লিউএফপিকে হস্তান্তর করেছে দক্ষিণ কোরিয়া দূতাবাস।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, কক্সবাজারের উখিয়া ও টেকনাফ উপজেলায় অবস্থিত ৩৪টি ক্যাম্পেই রোহিঙ্গাদের ডব্লিউএফপি থেকে শতভাগ সহায়তা দেওয়া হয়। এর পাশাপাশি ক্যাম্প সংলগ্ন আরো প্রায় চার লাখ স্থানীয় জনগোষ্ঠীকে ডব্লিউএফপি থেকে পুষ্টি সহায়তা, ইঞ্জিনিয়ারিং সহায়তা, স্কুল ফিডিং সহায়তা ও আত্মনির্ভরশীলতা বা জীবিকা বিষয়ক প্রশিক্ষণসহ বিভিন্ন সহায়তা দেওয়া হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে ডব্লিউএফপি বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর রিচার্ড রেগান বলেন, ‘রোহিঙ্গা জনগোষ্ঠীরা পুরোপুরি বাহিরের সহায়তার ওপর নির্ভরশীল। তাদের জন্য আমাদের সহযোগিতা করায় দক্ষিণ কোরিয়ার মতো দাতাদের প্রতি আমরা কৃতজ্ঞ।’

২০১৮ সালে রোহিঙ্গাদের জন্য ডব্লিউএফপিকে পাঁচ লাখ মার্কিন ডলার অনুদান দেয় দক্ষিণ কোরিয়া। দ্বিতীয়বারের মতো তারা রোহিঙ্গাদের জন্য অনুদান দিল বলে জানান কাট্রি ডিরেকটর রিচার্ড রেগান।

( সীমান্তবাংলা /শা ম / ৪ নভেম্বর ২০২০)

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions