শুক্র. ফেব্রু. ২৮, ২০২০

রেকর্ড পরিমাণ উন্নয়নে উখিয়ার দৃশ্যপট পাল্টে যাবে- ইউএনও উখিয়া

মোসলেহ উদ্দিন, উখিয়া > উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী বলেছেন, বিশ্ব ব্যাংক ও এশিয়ান ডেভলপমেন্ট ব্যাংক ( এডিবি’র) কোটি কোটি টাকার অর্থায়নে মেগা উন্নয়ন প্রকল্প কাজ শুরু হয়েছে। আগামী দু’বছরের মধ্যে পুরো উখিয়ার দৃশ্যপট পাল্টে যাবে। তিনি আরো বলেন, ৪৬ টি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের নির্মাণ কাজ শুরু হয়েছে। ১৭টি স্কুলে বহুমুখী আশ্রয় কেন্দ্র নির্মাণ হচ্ছে। কক্সবাজার টেকনাফ সড়কের সম্প্রসারণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। পঞ্চম বার্ষিকী পরিকল্পনা কর্মসূচির আওতায় অবহেলিত এলাকার সকল গ্রামীণ রাস্তা ও ব্রিজ-কালভার্ট নির্মানের উদ্যোগ নেওয়া হয়েছে।

বুধবার (২৭ নভেম্বর) ইউএনএইচসিআরের সহযোগিতায় এনজিও সংস্থা কোস্ট ট্রাস্ট আয়োজিত রোহিঙ্গা জনগোষ্ঠী ও স্থানীয়দের মধ্যে শান্তিপূর্ণ সহাবস্থান শীর্ষক সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নিবার্হী কর্মকর্তা আরো বলেন, রোহিঙ্গা অধ্যুষিত ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীকে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় ২২ হাজার পরিবারকে দু’বছর মেয়াদী চাল ও নারীর ক্ষমতায়নে নগদ অর্থ সহায়তা প্রদান করা হচ্ছে। শুধু তাই নয় জ্বালানি সংকট মোকাবেলায় ২০ হাজার পরিবারকে এলপি গ্যাসসহ স্টোভ চুলা বিতরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা রোহিঙ্গা সংকট মোকাবেলা ও উত্তরনে নিজ নিজ অবস্থান থেকে সকলকে দায়িত্ব পালন করার জন্য আহ্বান জানান। প্রবীণ শিক্ষক নুরুল হাকিম মাস্টারের সভাপতি অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উখিয়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, সমাজ সেবা কর্মকর্তা রাশেদ চৌধুরী।

শুরুতেই এনজিও সংস্থা কোস্ট ট্রাস্টের কার্যক্রম ও কর্মসূচি উপস্থাপন করেন মফিদুল আলম। কোস্ট ট্রাস্টের জুলফিকার আলীর পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উখিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইমাম হোসেন পালংখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নুরুল আবসার চৌধুরী সাংবাদিক নূর মোহাম্মদ সিকদার প্রধান শিক্ষক সবুজ সেন আঞ্জুমান আরা পাখি ছাত্রনেতা আলমগীর আলম নিশা ও টিপু। এ সময় উখিয়া সাংবাদিক ফোরামের সভাপতি ফারুক আহমদ উখিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলম মাহবুব, সাংবাদিক মুসলেম উদ্দিন সহ সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, ইমাম ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.