রবিবার, ১৪ Jul ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন

ভূমিহীন গৃহহীন মুক্ত টাস্ক ফোর্স কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত

ভূমিহীন গৃহহীন মুক্ত টাস্ক ফোর্স কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত

               প্রধানমন্ত্রী ঘোষিত 
মোহাম্মদ লুৎফর  রহমান লিটন 
 সিরাজগঞ্জ জেলা প্রতিনিধ 
বাংলাদেশের একজন মানুষ ভূমিহীন ও  গৃহহীন থাকবেনা” মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র এ নির্দেশনা বাস্তবায়নে লক্ষ্যে সিরাজগঞ্জ সদর উপজেলাকে ভূমিহীন গৃহহীন মুক্ত ঘোষণার জন্য টাস্ক ফোর্স কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে।
সিরাজগঞ্জ সদর উপজেলা প্রশাসনের আয়োজনে
রবিবার (৫ মার্চ) দুপুর ১২টায় সদর উপজেলা পরিষদের সভাকক্ষে উক্ত টাস্ক ফোর্স কমিটির বিশেষ সভার সভাপতিত্ব করেন,  সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার এস.এম. রকিবুল হাসান।
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ-(২) সদর-কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না। তিনি তার বক্তব্যে বলেন,  মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ আশ্রয়ণ -২ প্রকল্পের আওতায় সিরাজগঞ্জ সদর উপজেলা ‘ক’ শ্রেণির ৮২৭ টি ঘর নির্মাণ করে ভূমিহীন ও গৃহহীনদের মধ্যেই ঘরগুলো  হস্তান্তর করা হয়েছে।
সেই ঘরগুলো চলতি মার্চ মাসের শেষের দিকে সদর উপজেলার ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আগামী জুন মাসের মধ্যে সারাদেশে গৃহহীন এবং ভূমিহীন মুক্ত হয়ে যাবে ইনশাল্লাহ ।   সদর উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত এস.এম রকিবুল হাসান বলেন, বর্তমানে আর কোন ভূমিহীন ও গৃহহীন না থাকায় সিরাজগঞ্জ  সদর উপজেলাকে  ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার জন্য এই সভা করা হয়। সভার সর্বসম্মতিক্রমে সদর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার জন্য প্রস্তাব গৃহীত হয়। এই প্রস্তাব সিদ্ধান্ত  আকারে জেলা টাস্ক ফোর্স কমিটির কাছে প্রেরণ করা হবে। পরবর্তীতে যদি কেউ ভূমিহীন বা গৃহহীন হিসেবে আবেদন করেন তাহলে পরিপত্র অনুযায়ী তাদের পর্যায়ক্রমে পূর্ণবাসিত করা হবে।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)  মোঃ মোবারক হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, সদর উপজেলার সাবরেজিস্টার মোঃ আব্দুর রশিদ মন্ডল, সদর থানার উপপরিদর্শক মোঃ  আব্দুর রাজ্জাক, সদর উপজেলার কৃষি অফিসার কৃষিবিদ আনোয়ার সাদাত, সিনিয়র সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন, বিআরডিবি উপজেলা পল্লি উন্নয়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান, জেলা পরিষদের সদস্য একরামুল হক, জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব খোকা, বাংলাদেশ ভূমি অফিসার্স কল্যাণ সমিতি সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি মোঃ হাছান আলী  প্রমুখ।
এসময়ে আরো উপস্থিত ছিলেন, বাগবাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, খোকশাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রাশিদুল হাসান রশিদ মোল্লা, বহুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফরহাদ হোসেন সেখ, শিয়ালকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ সেলিম রেজা  কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া মুন্সি সহ অন্যান্য সদর উপজেলার সকল  ইউপি’র চেয়ারম্যানগণ, ইউপি সদস্যগণ, ভূমি অফিসের নায়েব ও টাস্ক ফোর্স কমিটির সদস্যরা।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions