মঙ্গল. অক্টো. ২৩, ২০১৮

ভুমিকম্প মোকাবেলায় ইন্দোনেশিয়াকে সহায়তা দানের আশ্বাস দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বঢাকাটাইমস ♦ ভূমিকম্প ও সুনামির ক্ষয়ক্ষতি মোকাবেলায় ইন্দোনেশিয়াকে সম্ভব সবধরনের সহায়তা দেয়ার প্রস্তাব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত শুক্রবার দেশটিতে প্রচণ্ড ভূমিকম্প ও সুনামিতে সহস্রাধিক লোকের মৃত্যু এবং ব্যাপক সম্পদহানি হয়। মঙ্গলবার সন্ধ্যায় ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদোকে ফোন করেন প্রধানমন্ত্রী। এ সময় শেখ হাসিনা এই প্রস্তাব দেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, ১০ মিনিটের টেলিফোন সংলাপকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭.৫ মাত্রার ভূমিকম্প ও পরবর্তী সুনামিতে ইন্দোনেশিয়ায় প্রাণ ও সম্পদহানির ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সহানুভূতি জানান এবং এই ঘটনায় আহত লোকদের আশু সুস্থতা কামনা করেন। প্রেস সচিব আরও জানান, প্রধানমন্ত্রী বলেছেন, ‘এই কঠিন সময়ে ইন্দোনেশিয়া একা নয়, বাংলাদেশ আপনাদের পাশে থাকবে।’

সম্ভব সবধরনের সহায়তা নিয়ে ইন্দোনেশিয়ার পাশে দাঁড়ানোর জন্য বাংলাদেশ প্রস্তুত রয়েছে জানিয়ে শেখ হাসিনা পরিস্থিতি মোকাবেলায় এই মুহূর্তে তার দেশের কী প্রয়োজন তা প্রধানমন্ত্রীকে জানানোর জন্য জোকো উইদোদোকে অনুরোধ করেন। ইন্দোনেশিয়ার মধ্যাঞ্চলীয় সুলাবেসি দ্বীপে শুক্রবার ভূমিকম্প ও সুনামিতে এ পর্যন্ত এক হাজার ৩৪৭ জনের মৃত্যু হয়েছে।

ঢাকাটাইমস, ০২অক্টোবর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ খবর