রবিবার, ১৪ Jul ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন

বুটেক্সে ভর্তির ১ম দিনে ১০৭ আসন ফাঁকা

বুটেক্সে ভর্তির ১ম দিনে ১০৭ আসন ফাঁকা

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের (৪৬তম ব্যাচ) প্রথম দিনের ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) সকাল ৮ টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ভর্তি কার্যক্রম চলে। এদিন মেধা ও অপেক্ষমান তালিকা মিলিয়ে ১ হাজার ১৫ আসনের বিপরীতে ৪৯৩ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। অন্যদিকে, প্রথম দিনের ভর্তি কার্যক্রম শেষে ১০৭টি আসন খালি রয়েছে।

অন্যবারের মতো এবারও ওয়েট প্রসেসিং ইঞ্জিনিয়ারিং বিভাগের (ডব্লিউপিই) আসন আগেই পূর্ণ হয়েছে। ওয়েট প্রসেসিং ইঞ্জিনিয়ারিং বিভাগের ২৮০ মেধা তালিকায় আসন শেষ হয়েছে। ৫৫৪ মেরিট পজিশনে ফ্যাব্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগ শেষ হয়। তৃতীয় ৫৬৫ মেধা তালিকায় এপারেল ইঞ্জিনিয়ারিং বিভাগ শেষ হয়।

এরপর আইপিই ৬৩২ মেধা তালিকায়, ডাইস অ্যান্ড ক্যামিকেল ৭৭৪ এবং ৮৯৩ মেধা তালিকায় টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ও ম্যানেজমেন্ট পূর্ণ হয়। এছাড়া, এখন পর্যন্ত ইয়ার্ন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩৬টি, টেক্সটাইল মেশিনারি ডিজাইন অ্যান্ড মেইনটেন্যান্সে ২৫টি, টেক্সটাইল ফ্যাশন অ্যান্ড ডিজাইন বিভাগে ৩৬টি এবং এনভায়রনমেন্ট সাইন্স ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩৫টি আসন খালি আছে।

ভর্তি কার্যক্রম চলাকালে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ইঞ্জিনিয়ার মো. আবুল কাশেম। পরবর্তী নোটিশের মাধ্যমে বাকি আসনে ভর্তির জন্য ডাকা হবে।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions