রবিবার, ১৪ Jul ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন

বিনম্র শ্রদ্ধার মধ্য দিয়ে সারাদেশে বিজয় দিবস উদযাপন

বিনম্র শ্রদ্ধার মধ্য দিয়ে সারাদেশে বিজয় দিবস উদযাপন

নানা আয়োজনে বিনম্র শ্রদ্ধা আর স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সারাদেশে উদযাপন হয়েছে মহান বিজয় দিবস।

ভোরের সূর্যোদয়ের সাথে সাথে বরিশাল, খুলনা, রংপুর, রাজশাহী, চট্রগ্রাম, ময়মনসিংহ, সিলেটসহ দেশের সকল জেলা ও উপজেলার সকল শ্রেণী পেশার মানুষ মহান বিজয় দিবস উপলক্ষে শ্রদ্ধা নিবেদন করেন।

অপরদিকে, শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মুক্তিযোদ্ধা, প্রশাসন, রাজনৈতিক নেতাকর্মীরাসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা।

এছাড়াও দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানগুলো অংশ নেন বিজয় দিবস উদযাপনে। শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ১৬ই ডিসেম্বর মহান বিজয়ের নানা ধরনের স্মৃতি তুলে ধরে ডিসপ্লে পরিদর্শণ করেন।

এদিকে, মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার (১৬ ডিসেম্বর) সকাল ৬টা ৩৪ মিনিটে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

বীর শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের পর কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে থাকেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

এ সময় বিউগলে বাজানো হয় করুণ সুর। শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গার্ড অব অনার প্রদান করে সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল।

মন্ত্রিপরিষদের সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য, তিন বাহিনীর প্রধান, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিক, সরকারের পদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

এরপর আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে পুনরায় শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্র ও সরকার প্রধানের পর জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া।

শ্রদ্ধা নিবেদন করেন মুক্তিযোদ্ধা এবং শহীদ সন্তানরা। বিভিন্ন রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

টিনিউজ/আরএইচ

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions