মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০১:৪৪ অপরাহ্ন

শিরোনামঃ
নরসিংদীতে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত উল্লাপাড়ায় মাইক্রোবাস-অটোভ্যান মুখোমুখি সংঘর্ষে অটোভ্যান চালক নি’হ’ত। নরসিংদীর রায়পুরায় আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের সংঘ’র্ষ, আহত ৪ ঘুমধুমে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার নরসিংদীর রায়পুরায় আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৪ সেন্টমা‌র্টিন দ্বীপ নি‌য়ে বাকযুদ্ধ – মেজর না‌সিরু‌দ্দিন(অব) পিএইচ‌ডি রা‌সেল ভাইপার সা‌পের কাম‌ড়ে আক্রান্ত কৃষক এখ‌নো সুস্থ  রাসেলস ভাইপার নিয়ে আতঙ্ক না ছড়িয়ে সচেতন হওয়ার পরামর্শ বিশেষজ্ঞদের এক ছাগল কিনেই বেরিয়ে এলো মতিউর-লাকী দম্পতির থলের বেড়াল ভারতকে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে মরিয়া টাইগাররা
বাংলা‌দেশ সীমা‌ন্তে বিএসএফের গোলাগু‌লি ঘটনায় মির্জা ফখরু‌লের উদ্বেগ 

বাংলা‌দেশ সীমা‌ন্তে বিএসএফের গোলাগু‌লি ঘটনায় মির্জা ফখরু‌লের উদ্বেগ 

সীমান্তবাংলা ডেস্ক  ■ লালমনিরহাটের হাতীবান্ধায় বাংলাদেশ সীমান্তে ঢুকে ভারতীয় সীমান্ত বাহিনীর (বিএসএফ) গুলিতে এক কৃষকসহ তিনজন গুরুতর আহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শনিবার (৮ জুন) সংবাদমাধ্যমকে পাঠানো এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করেন তিনি।

বিবৃতিতে বিএনপির মহাসচিব বলেন, ‘গত শুক্রবার, ৭ জুন বিকেলে লালমনিরহাটের হাতীবান্ধায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী তিনজন বাংলাদেশিকে গুলি করে আহত করে। পরদিন শনিবার, ৮ জুন বাংলাদেশের প্রধানমন্ত্রীর ভারত সফরে গেছেন।

এ ঘটনায় আবারও প্রমাণিত হলো, সীমান্তে বিএসএফ কর্তৃক বাংলাদেশিদের হত্যা ও আহত করার বিষয়ে বাংলাদেশ সরকার নির্বিকার। তাই সীমান্তে বাংলাদেশি হত্যার যেন উৎসব শুরু হয়েছে। তাছাড়া সম্প্রতি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে নারীদের ওপরও গুলি চালিয়েছে।

মির্জা ফখরুল আরো বলেন, দীর্ঘদিন ধরে সীমান্তে বাংলাদেশিদের ধরে নিয়ে গিয়ে নির্যাতন, হত্যা ও আহত করার ধারাবাহিকতা এখন পর্যন্ত পুরোদমে চলছে। অথচ সরকার নতজানু নীতির কারণে সীমান্তে বাংলাদেশি জনগণের জান-মালের নিরাপত্তার তোয়াক্কা করে না।

তিনি আরো বলেন, শুধু অবৈধ ক্ষমতাকে দখলে রাখার জন্য বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে উজাড় করে দিয়ে দেশকে একটি দুর্বল রাষ্ট্রে পরিণত করার নীলনকশা বাস্তবায়ন করা হচ্ছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা হলেই শুধু দেশও মানুষের নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হবে।

সীমান্তবাংলা/এমইউ/৮জুন২৪

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions