শনিবার, ২২ Jun ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন

শিরোনামঃ
সেন্টমা‌র্টিন দ্বীপ নি‌য়ে বাকযুদ্ধ – মেজর না‌সিরু‌দ্দিন(অব) পিএইচ‌ডি রা‌সেল ভাইপার সা‌পের কাম‌ড়ে আক্রান্ত কৃষক এখ‌নো সুস্থ  রাসেলস ভাইপার নিয়ে আতঙ্ক না ছড়িয়ে সচেতন হওয়ার পরামর্শ বিশেষজ্ঞদের এক ছাগল কিনেই বেরিয়ে এলো মতিউর-লাকী দম্পতির থলের বেড়াল ভারতকে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে মরিয়া টাইগাররা প্রধানমন্ত্রী দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লী পৌঁছেছেন মোটরবাইক ও ইজিবাইকের কার‌ণে সা‌দে‌শে সড়ক দুর্ঘটনা বাড়‌ছে- সেতুমন্ত্রী ওবাইদুল কা‌দের  ওমা‌নে খুল‌ছে বাংলা‌দে‌শের তৃতীয় বৃহত্তম শ্রমবাজার এলাকাজুড়ে আতঙ্ক, মানিকগঞ্জে লোকালয়ে ঢুকেছে রাসেল ভাইপার উত্তর পুর্বাঞ্চলীয় রা‌জ্যের স‌ঙ্গে অন‌্যান‌্য রাজ‌্যগু‌লোকে সংযুক্ত কর‌তে বাংলা‌দে‌শের উপর‌দি‌য়ে বিকল্প রেলপথ তৈ‌রি কর‌তে যা‌চ্ছে ভারত সরকার 
‘বাংলাদেশ বন্ধু সংগঠন’ উখিয়া উপজেলা শাখার পরিচিতি সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়।

‘বাংলাদেশ বন্ধু সংগঠন’ উখিয়া উপজেলা শাখার পরিচিতি সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়।

 

নিজস্ব প্রতিবেদকঃ একটি সেবা মূলক, স্বেচ্ছাসেবী সংগঠন ‘বাংলাদেশ বন্ধু সংগঠন’ উখিয়া উপজেলা শাখা কতৃক আয়োজিত নব নির্বাচিত কমিটির পরিচিতি সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১১ডিসেম্বর) বিকাল ৩ ঘটিকায় উখিয়া উপজেলা শাখার সভাপতি মোহাম্মদ ইসমাইলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সালাহ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠান শুরু করা হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান তেলাওয়াত করা হয়। উক্ত অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) উখিয়া উপজেলা শাখার সম্মানীত আহবায়ক, সাহসী কলম সৈনিক ও বাংলাদেশ বন্ধু সংগঠন, উখিয়া উপজেলা শাখার প্রধান উপদেষ্টা সাংবাদিক এম,আর, আয়াজ রবি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কক্সবাজার জেলার সম্মানীত আহবায়ক, কারা নির্যাতিত সাংবাদিক নেতা, সাহসী কলম সৈনিক সাংবাদিক মোঃ শহীদুল্লাহ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে, সাইদুল ইসলাম ফরহাদ ফয়সাল উদ্দিন ডালিম, ওসমান সরওয়ার, শাহেদ হোসেন মুবিন, মোহাম্মদ শহিদ, নুরুল আবছার আবদুল মাজেদ প্রমূখ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে, সাংবাদিক শহীদুল্লাহ, তাঁর বক্তব্যে বলেন, সমাজ বিবর্তনে ছাত্র যুবকদের এগিয়ে আসতে হবে। উখিয়ার বর্তমান প্রেক্ষাপট মরন নেশা ইয়াবার আগ্রাসনে খুব ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়েছে। এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে হলে সামাজিক আন্দোলন গড়ে তুলে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে। মাদক নিয়ন্ত্রণ করা পুলিশের একার পক্ষে সম্ভব নয়। সমাজের সচেতন ছাত্র যুবকদের সংগঠিত করে মাদক নির্মূলে কাজ করে যেতে হবে। বন্ধু সংগঠনের যে কোন সেবা মূলক কর্মকাণ্ডে আজীবন সহযোগিতা করে যাবে বলে প্রতিশ্রুতি প্রদান করেন প্রধান অতিথি সাংবাদিক মোঃ শহীদুল্লাহ।

উদ্বোধক সাংবাদিক এম,আর, আয়াজ রবি বলেন, বাংলাদেশ বন্ধু সংগঠন একটি স্বেচ্ছাসেবী, সমাজ সংস্কারক ও উন্নয়নমুলক অরাজনৈতিক সংগঠন। এটির মুল লক্ষ্য, উদ্দেশ্য সমাজ উন্নয়ন ও সংস্কারমুলক। এ সংগঠনের সদস্যরা পারস্পরিক বন্ধুত্বের হাত প্রসারিত করে সমাজ উন্নয়নমুলক কর্মকান্ডে ভুমিকা রাখবেন এমন প্রত্যাশাই তিনি করেন বলে জানান। তিনি আর ও বলেন, চোখের সামনে সমাজে কত ধরনের সংগঠন গড়ে উঠতে দেখি কিন্তু সঠিক নেতৃত্বের অভাবে অংকুরে বিনষ্ট হয়ে যায়। তাই বলা হয়ে থাকে, স্বাধীনতা অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করাই কঠিন। নেতা জন্ম হয়না, নেতা তৈরি হয় বলে তিনি জানান। তিনি আর যোগ করেন, সংগঠনের ভিতরে নেতৃত্বের দ্বন্ধ থাকবেনা, কিন্তু নেতৃত্বের ইতিবাচক প্রতিযোগিতা থাকবে। সংগঠনের সম্মানীত নেতা নেতৃবৃন্দ যেমন সৎ চরিত্রের আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠবেন, ঠিক সংগঠনের সকল সদস্য কষ্টি পাথরে যাছাই বাছাই করে আদর্শবান মানুষ গুলোকে অত্র সংগঠনে দাওয়াত দিবেন এবং বন্ধু হিসেবে গ্রহন করবেন। তিনি বন্ধু সংগঠনের যেকোন প্রয়োজনে সব সময় পাশে থাকা এবং নিজেকে সেবা মূলক কর্মকাণ্ডে উৎসর্গ করার কথাও দৃপ্ত কন্ঠে ঘোষনা করেন।

বাংলাদেশ বন্ধু সংগঠনের পক্ষে প্রধান অতিথি, সাংবাদিক মোঃ শহীদুল্লাহ, উদ্বোধক ও উক্ত সংগঠনের প্রধান উপদেষ্টা সাংবাদিক এম,আর, আয়াজ রবি, ও বাংলাদেশ বন্ধু সংগঠন উখিয়া উপজেলা শাখার সভাপতি মোহাম্মদ ইসমাইল, সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোঃ শহিদকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

( সীমান্তবাংলা/ আ র/ ১২ ডিসেম্বর ২০২০)

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions