মঙ্গল. অক্টো. ২২, ২০১৯

প্রশাসনের দুর্নীতির বিষয়ে তদন্ত হচ্ছে

প্রশাসনের বিভিন্ন দুর্নীতির বিষয়ে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সমসাময়িক ইস্যুতে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আপনারা দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছেন কিন্তু প্রশাসনেও অনেক দুর্নীতির ঘটনা ঘটছে, যা বিভিন্ন গণমাধ্যমে খবরও এসেছে। এই বিষয়ে কী ব্যবস্থা নিচ্ছেন-এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এসব অভিযোগ তদন্ত করা হচ্ছে। যখন ব্যবস্থা নেয়া হবে তখন জানতে পারবেন।

পরিবহন খাতে চাঁদাবাজির অভিযোগ এসেছে-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এই খাতে চাঁদাবাজির অভিযোগের বিষয়টিও তদন্ত করা হচ্ছে। অপরাধ করলে তার শাস্তি হবেই। চলমান অভিযান নিয়ে তিনি বলেন, তদন্ত করে উপযুক্ত প্রমাণ নিয়ে গ্রেফতার করার মতো অবস্থা হলে অবশ্যই গ্রেফতার করা হবে। কাউকেই ছাড় দেয়া হবে না। এখানে কোনো ব্যক্তি বিষয় নয়, যেই অপরাধ-অপকর্ম করবে তার বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে।

এই অভিযান শুধু ঢাকা কেন্দ্রিক নয় জানিয়ে তিনি বলেন, সারা বাংলাদেশে যারা অপরাধ ও অপকর্ম করবেন প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। অভিযানে প্রতিদিনই কেউ না কেউ গ্রেফতার হচ্ছেন। এছাড়া অনেকেই রয়েছেন নজরদারিতে।

এ অভিযান কোনো ব্যক্তি বা বিশেষ গোষ্ঠীর বিরুদ্ধে নয় দাবি করে সরকারের এ মন্ত্রী বলেন, অভিযান অপরাধের বিরুদ্ধে। অপকর্ম এবং অপরাধ যারা করবেন, যারা মাদকের ব্যবসা, টেন্ডারবাজি, চাঁদাবাজি করবেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার প্রসঙ্গে সরকার কাউকেই ছাড় দেবে না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ খবর