প্রধানমন্ত্রীকে নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মার্চ ১৩, ২০২১

সীমান্তবাংলা ডেক্স : বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মাণ হচ্ছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা’। এটি প্রযোজনা করছে এটিএন এন্টারটেইনমেন্ট। চলচ্চিত্রটির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন প্রতিষ্ঠানটির পরিচালক অনন্যা রুমা। পরিচালনার দায়িত্বও তিনি পালন করবেন।

নির্মাণ শুরুর আগে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারের রাজকাহনে এক জমকালো আয়োজনে শুক্রবার বিকালে হয়ে গেল চলচ্চিত্রটির মহরত। সেখানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপি ও চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

এছাড়া অনুষ্ঠানে অন্যান্য অতিথির মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের কিউরেটর মো. নজরুল ইসলাম খান, এটিএন বাংলা ও এটিএন এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানসহ চলচ্চিত্র অঙ্গনের একঝাঁক তারকাশিল্পী উপস্থিত ছিলেন।

প্রযোজনা সংস্থা এটিএন এন্টারটেইনমেন্ট থেকে জানানো হয়েছে, শিগগিরই ছবিটির শুটিং শুরু হবে। নির্মাতা অনন্যা রুমা জানান, ‘মুজিববর্ষ উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল রাষ্ট্র পরিচালনা, ব্যক্তিগত ও রাজনৈতিক জীবনের গল্প নিয়ে এ চলচ্চিত্রটি নির্মাণ করা হচ্ছে।’

তিনি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে একটি চলচ্চিত্র নির্মাণের ইচ্ছা অনেক দিনের। সে ইচ্ছা পূরণ হতে চলেছে। আশা করছি দর্শকের জন্য ভালো কিছু উপহার দিতে পারব। এ ছবির মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর সফল রাষ্ট্র পরিচালনা, ব্যক্তিগত ও রাজনৈতিক ক্যারিয়ারের নানা অধ্যায় তুলে ধরার চেষ্টা করব একেবারে ভিন্ন আঙ্গিকে।’

১৩মার্চ/এএইচ/এডমিন/ইবনে

সংবাদটি শেয়ার করুন