পুলিশকে সহযোগিতার প্রতিশ্রুতি দিল বিরামপুর সীমান্তের শিক্ষার্থীরা

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২২

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি :

দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধা রেখে নিজেকে যোগ্য মানুষ হিসেবে গড়ে তুলবে এবং সামাজিক অবক্ষয় রোধে পুলিশকে সহযোগিতা করে দেশের অগ্রগতিতে অবদান রাখবে- এমনটাই প্রতিশ্রুতি দিলো দিনাজপুরের বিরামপুর উপজেলার সীমান্তবর্তী একটি বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা।

সোমবার সকাল সাড়ে ১০টায় থানা পুলিশ প্রশাসনের উদ্যোগে উপজেলার সীমান্তবর্তী একইর মঙ্গলপুর উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিক অবক্ষয় রোধে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের সভাপতি আওরঙ্গজেব চৌধুরীর সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত। উদ্বুদ্ধকরণ সভায় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে সীমান্ত এলাকায় ইভটিজিং, বাল্যবিবাহ, মাদক, সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার, মোবাইল আসক্তি, গুজব রটানো, জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদের কুফল সম্পর্কে সাধারণ মানুষের মাঝে সচেতনতা তৈরি ও ধর্মীয় রীতিনীতি সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়।

এসময় সভায় অংশগ্রহণকারী ছাত্রছাত্রীরা বাল্যবিবাহ করবেনা এবং সমাজের অবক্ষয় রোধে পুলিশ প্রশাসন ও স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করবেন বলে প্রতিশ্রুতি দেয়। এছাড়া সভায় ওই বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্যবৃন্দ ও সকল শিক্ষক আগামীতে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সামাজিক বৈষম্য ও অবক্ষয় প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচি অব্যাহত রাখবেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
উদ্বুদ্ধকরণ সভায় অন্যান্যের মধ্যে বিরামপুর থানার উপ-পরির্দশক মো. এরশাদ মিয়া, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফারুক-ই-আজম, সহকারি প্রধান শিক্ষক মোখলেছার রহমান ও সহকারি শিক্ষক মোতাহার হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তি প্রমুখ উপস্থিত ছিলেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত বলেন, সীমান্ত এলাকায় আইন-শৃঙ্খলার পরিবেশ সুন্দর রাখতে ও সামাজিক অবক্ষয় প্রতিরোধে সাধারণ মানুষকে সচেতন করতে দিনাজপুর জেলা পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে এ উদ্যোগ নেয়া হয়েছে। থানা পুলিশের উদ্যোগে প্রতিমাসে উপজেলায় দুটি শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরণের উদ্ধুদ্ধকরণ সভা আয়োজন করা হবে এবং আগামীতে এ কর্মসূচি অব্যাহত থাকবে।