শনিবার, ২২ Jun ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন

শিরোনামঃ
সেন্টমা‌র্টিন দ্বীপ নি‌য়ে বাকযুদ্ধ – মেজর না‌সিরু‌দ্দিন(অব) পিএইচ‌ডি রা‌সেল ভাইপার সা‌পের কাম‌ড়ে আক্রান্ত কৃষক এখ‌নো সুস্থ  রাসেলস ভাইপার নিয়ে আতঙ্ক না ছড়িয়ে সচেতন হওয়ার পরামর্শ বিশেষজ্ঞদের এক ছাগল কিনেই বেরিয়ে এলো মতিউর-লাকী দম্পতির থলের বেড়াল ভারতকে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে মরিয়া টাইগাররা প্রধানমন্ত্রী দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লী পৌঁছেছেন মোটরবাইক ও ইজিবাইকের কার‌ণে সা‌দে‌শে সড়ক দুর্ঘটনা বাড়‌ছে- সেতুমন্ত্রী ওবাইদুল কা‌দের  ওমা‌নে খুল‌ছে বাংলা‌দে‌শের তৃতীয় বৃহত্তম শ্রমবাজার এলাকাজুড়ে আতঙ্ক, মানিকগঞ্জে লোকালয়ে ঢুকেছে রাসেল ভাইপার উত্তর পুর্বাঞ্চলীয় রা‌জ্যের স‌ঙ্গে অন‌্যান‌্য রাজ‌্যগু‌লোকে সংযুক্ত কর‌তে বাংলা‌দে‌শের উপর‌দি‌য়ে বিকল্প রেলপথ তৈ‌রি কর‌তে যা‌চ্ছে ভারত সরকার 
পাবজি মোবাইলের বিশ্বকাপ মঞ্চে বাংলাদেশ

পাবজি মোবাইলের বিশ্বকাপ মঞ্চে বাংলাদেশ

সীমান্তবাংলাঃ বিশ্বজুড়ে জনপ্রিয় মোবাইল গেম ‘পাবজি মোবাইল’ প্রায় ১ লাখ ২০ হাজার টিমের মধ্যে প্রতিযোগিতা করে ‘বিশ্বকাপ মঞ্চে’ খেলতে যাচ্ছে বাংলাদেশ দল। গত আগস্ট মাসে শুরু হওয়া প্রতিযোগিতায় তিন ধাপ অতিক্রম করে রোববার (২০ ডিসেম্বর) গ্লোবাল চ্যাম্পিয়নশিপ (গ্রান্ড ফাইনালে) পর্বের জন্য বাছাইকৃত ১৬টি দলের মধ্যে জায়গা করে নিয়েছে বাংলাদেশ দল ‘এওয়ানইস্পোর্স্ট’ (A1eSports)।

জানা গেছে, বর্তমানে অনলাইনভিত্তিক সবচেয়ে জনপ্রিয় গ্রেম ‘পাবজি মোবাইল’। পাবজির সত্ত্বাধিকারী চীনের বহুজাতিক তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান ‘টেনসেন্ট হোল্ডিংস লি.’। টেনসেন্ট পাবজি মোবাইল নিয়ে গত আগস্ট মাস থেকে প্রতিযোগিতার আয়োজন শুরু করে।

পাবজি মোবাইলের বিশ্বকাপ মঞ্চে বাংলাদেশ

গ্রান্ড ফাইনালে স্থান পাওয়া বাংলাদেশ দল ‘এওয়ানইস্পোর্স্ট’ এর প্রতিষ্ঠাতা কাজী আরাফাত হোসাইন সময় নিউজকে জানান, ফেব্রুয়ারিতে খেলা শুরুর আগে বিশ্বের প্রায় সব দেশ থেকে প্রতিযোগীরা রেজিস্ট্রেশন করে। মোট ১ লাখ ২০ হাজার দল রেজিস্ট্রেশন করে। এর মধ্যে তৃতীয় ধাপ অতিক্রম করে গ্রান্ড ফাইনালের জন্য ১৬টি দলের মধ্যে স্থান করে নিয়েছে ‘এওয়ানইস্পোর্স্ট’।
ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতার প্রথম পর্ব ছিল পাবজি মোবাইল ক্লাব ওপেন। দ্বিতীয় ধাপ ছিল পাবজি মোবাইল প্রো লীগ। তৃতীয় ধাপে ছিল পাবজি মোবাইল গ্লোবাল চ্যাম্পিয়ন্সশিপের গ্রুপ পর্ব। গ্রুপ পর্ব শুরু হয় গত নভেম্বর মাসের মাঝামাঝি। এই পর্ব শেষ হয় রোববার। গ্রুপ পর্বে বিভিন্ন দেশ থেকে ১৬টি দলকে গ্রান্ড ফাইনালের জন্য বাছাই করা হয়েছে।
পাবজি মোবাইল গ্লোবাল চ্যালেঞ্জের (পিএমজিসি) প্রো লীগে গ্রুপ পর্বে যুক্তরাষ্ট্র, ইউরোপ, দক্ষিণ এশিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়া, মধ্যপ্রাচ্য, চীনসহ সব বিভিন্ন দেশের সেরা ২৪টি টিম অংশগ্রহণ করে।

পাবজি মোবাইলের বিশ্বকাপ মঞ্চে বাংলাদেশ

পিএমজিসি’র গ্রান্ড ফাইনাল আগামী বছরের ২১ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে মধ্যপ্রাচ্যের দেশ দুবাইয়ে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দলের জন্য প্রাইজপুল হিসেবে থাকবে ২০ লাখ ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৬ কোটি টাকা।
প্রতিযোগিতায় অংশ নেওয়া বাংলাদেশ দল ‘এওয়ানইস্পোর্স্ট’-এ খেলোয়াড়দের মধ্যে রয়েছেন, মো. শাকিল(A1esSinister), নাওমান আল রাফিদ(A1esDante), আবু হাসনাত আলাভি(A1es6Nin3), হাসানুজ্জামান অভি(A1esRaxJax), সৈকত রহমান(A1esShoikot)।

এছাড়া রয়েছেন, দলটির প্রতিষ্ঠাতা কাজী আরাফাত হোসেন। কাজী আরাফাত বর্তমানে পাবজি মোবাইল-এর বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের কান্ট্রি এডমিনিস্ট্রেটর হিসেবে দায়িত্ব পালন করছেন।
টিমের পরামর্শক হিসেবে রয়েছেন সাইবার-৭১ এর পরিচালক আব্দুল্লাহ আল জাবের।
কাজী আরাফাত হোসেন বলেন, আব্দুল্লাহ আল জাবের ভাই আমাদের বিভিন্ন সময়ে পরামর্শ ও অনুপ্রেরণা দিয়ে যাচ্ছেন। সামনে আরও ই-স্পোর্স্ট (Esports) নিয়ে দেশে কাজ করার আগ্রহ দেখিয়েছেন। সবার সহযোগিতায় আশা করি আমরা পাবজি মোবাইলের গ্রান্ড ফাইনালে ভালো করতে পারবো।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions