শনিবার, ১৩ Jul ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন

নোয়াখালী বিভাগ চাই নাটকের পরিচালকের বিরুদ্ধে মামলার প্রস্তুতি

নোয়াখালী বিভাগ চাই নাটকের পরিচালকের বিরুদ্ধে মামলার প্রস্তুতি

গত ৯ ডিসেম্বর এন আর মিডিয়া প্রযোজিত, স্ন্যাক আজাদ পরিচালিত নাগরিক টিভিতে প্রচারিত হয় ‘নোয়াখালী বিভাগ চাই’ নামের একটি নাটক। যে নাটকটিতে নোয়াখালীর ভাষা ও সংস্কৃতিকে চরমভাবে বিকৃত করা হয়েছে বলে দাবি করেছেন নোয়াখালীবাসী।

ইতিমধ্যে নোয়াখালীবাসীর পক্ষ থেকে এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার সীদ্ধান্ত নিয়েছেন বৃহত্তর নোয়াখালীর সর্ববৃহৎ সামাজিক সংগঠন “নিরাপদ নোয়াখালী চাই” এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বিভাগ আন্দোলনের প্রধান সমন্বয়ক মোঃ সাইফুর রহমান রাসেল।

তিনি বলেন, কুমিল্লার তথাকথিত পরিচালক স্ম্যাক আজাদ আমাদের প্রানের নোয়াখালীকে পুরো জাতির সামনে অত্যন্ত বিচ্ছিরিভাবে হেয় প্রতিপন্ন করেছে এবং এ কাজটি সে সম্পূর্ণ ভাবে উদ্দেশ্য প্রণোদিত ভাবে করেছে। আমাদের নোয়াখালীবাসীর আবেগ অনুভুতি নিয়ে খেলা করেছে, আমাদের প্রাণের ভাষাকে খুব বিশ্রীভাবে বিকৃত করে জাতির সামনে উপস্থাপন করা হয়েছে।

এছাড়াও তিনি বলেন, নোয়াখালী বিভাগ চাই নামক নাটকটিতে আমাদের নোয়াখালীর কোনো দৃশ্যপট ফুটে উঠেনি,দেখানো হয়নি নোয়াখালীর বীর সন্তানদেরকে, ফুটে উঠেনি নোয়াখালীর শতবছরের পুরনো ইতিহাস, ঐতিহ্য কিংবা সংস্কৃতি। শুধু তাই নয়, রাজপথে নোয়াখালীর তরুণদের বিভাগ আন্দোলনকে সে শুধুই ফাতরামি বলে উল্লেখ করেছে, যা নোয়াখালীর তরুণ প্রজম্ম সহ সকল শ্রেণী পেশার মানুষের হৃদয়কে দারুন ভাবে ক্ষতবিক্ষত ও আহত করেছে, আমরা সমগ্র নোয়াখালীবাসী, নোয়াখালীর সকল সামাজিক সংগঠন ও “নিরাপদ নোয়াখালী চাই” সংগঠনের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও জোরালো প্রতিবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, নোয়াখালীবাসীর পক্ষে আমি বাদী হয়ে এই নাটকের পরিচালক ও সকল কলাকুশলীর বিরুদ্ধে খুব শীঘ্রই সাইবার ক্রাইমে মামলার প্রস্তুতি নিচ্ছি, আমার বিশ্বাস আমাদের প্রাণের নোয়াখালীর ঐত্যিহ্য,ভাষা ও সংস্কৃতি রক্ষার আন্দোলনে নোয়াখালীর তরুণ প্রজম্মসহ সকল নোয়াখালীবাসী আমাদের পাশে থাকবেন।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions