মঙ্গল. মার্চ ৩১, ২০২০

নিত্যপণ্যের বাজার তদারকিতে মাঠে নেমেছে কক্সবাজারের জেলা প্রশাসন।

নিত্যপণ্যের বাজার তদারকিতে মাঠে নেমেছে কক্সবাজারের জেলা প্রশাসন।বিশেষ করে, হঠাৎ লবণের দাম নিয়ে বিভ্রান্তির বিষয়টি মাথায় রেখে জেলা প্রশাসনের শক্তিশালী টিম বিভিন্ন পাইকারী ও খুচরা দোকানে গিয়ে মূল্য যাচাই করেন। মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিন্নাত শহীদ পিংকির নেতৃত্বে শহরের বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় রসুনের মূল্যে অতিরিক্ত ৭০ টাকা নেয়ার অপরাধে শহরের বাহারছড়া বাজারের মায়ের দোয়া স্টোরের মালিক মিজানুর রহমানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া নির্ধারিত মূল্যের অতিরিক্ত কোন মালামাল বিক্রি না করার জন্য নির্দেশ প্রদান করেন। একই দিন অভিযান চালানো হয় শহরের বড়বাজারেও। তবে, সেখানে কোন ব্যবসায়ীকে জরিমানা করা হয়নি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জিন্নাত শহীদ পিংকি বলেন, অতিরিক্ত মূল্য নেয়ার অপরাধে দোকানদার মিজানুর রহমানকে কৃষি বিপনন আইন-২০১৮ এর ১ (৯)(ঞ) ধারায় দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন- বাজার পর্যবেক্ষণে দেখা যায়, বাহারছড়া ও বাজারঘাটা এলাকায় প্রচুর পেঁয়াজ মজুদ থাকা সত্ত্বেও কৃত্রিম সংকট তৈরির চেষ্টা করা হচ্ছে। পেঁয়াজের দাম ১৩০-১৩৫ টাকা মতো নেয়া হচ্ছে। এখানকার দোকানগুলোতে পেঁয়াজ নেই বললেই চলে।
তবে, লবণের দাম স্বাভাবিক রয়েছে। বাজার নিয়ন্ত্রণে রাখতে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান  জিন্নাত শহীদ পিংকি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.