শনিবার, ১৩ Jul ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে একযোগে ৪৮ পুলিশ কর্মকর্তাকে বদলি

নারায়ণগঞ্জে একযোগে ৪৮ পুলিশ কর্মকর্তাকে বদলি

বছরের প্রথম দিনেই নারায়ণগঞ্জ জেলার সাত থানার ৪৮ জন পুলিশ কর্মকর্তাকে বদ‌লি করা হ‌য়ে‌ছে। এসব কর্মকর্তার মধ্যে একজন পরিদর্শক, ২২ জন এসআই ও এএসআই, বাকি ২৫ জন কনস্টেবল। জেলায় এই প্রথম একসাথে এতসংখ্যক পুলিশ কর্মকর্তার বদলির ঘটনা ঘটলো।

বদলিকৃতদের মধ্যে আছেন- সোনারগাঁও থানার ১৪, রূপগঞ্জ থানার ১৪, আড়াইহাজার থানার ৭, ফতুল্লা থানার ৭, বন্দর থানার ৩, সিদ্ধিরগঞ্জ থানার ২, সদর মডেল থানার একজন পুলিশ কর্মকর্তা।

এ ব্যাপারে জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম জানান, বদ‌লি রু‌টিন ওয়ার্ক। দেখা যাচ্ছে, প্রয়োজনের তুলনায় কিছু কিছু থানায় অতিরিক্ত অফিসার রয়েছেন। কিন্তু সে তুলনায় ডিবি, ডিএসবিতে লোক সঙ্কট। তাই থানা থেকে লোক সরিয়ে এনে যেখানে সঙ্কট রয়েছে সেখানকার ঘাটতি পূরণ করা হবে।

তিনি আরো জানান, যাদের বদলি করা হয়েছে তাদের কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। এই বদলি পুলিশের চলমান প্রক্রিয়া।

সোনারগাঁ থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) মনিরুজ্জামান জানিয়েছেন, কোনো রকম অভিযোগ নয় এই বদলি রুটিনমাফিক করা হয়েছে।

ফতুল্লা মডেল থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) মো: আসলাম হোসেন সাতজন বদলি করা হয়েছে শুনলেও এ সংক্রান্ত কোনো কাগজ তিনি হাতে পাননি বলে জানান।

বন্দর থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) মো: রফিকুল ইসলাম জানিয়েছেন, তার থানা থেকে তিনজনকে বদলি করা হয়েছে। তবে, তিনি বাইরে থাকার কারণে বদলিকৃত তিনজনের নাম জানাতে পারেননি।

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) কামরুল ফারুক জানিয়েছেন, তার থানা থেকে আল আমিন নামে একজন এএসআইকে বদলি করা হয়েছে।

সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদীন জানিয়েছেন, ৩১ ডিসেম্বর তাদের থানা থেকে শহীদ নামে একজন এসআইকে বদলি করা হয়েছে।

রূপগঞ্জ থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) মাহমুদুল হাসান জানিয়েছে, তার থানা থেকে ১৪ জন এসআই ও এএসআইকে বদলি করা হয়েছে।

আড়াইহাজার থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) নজরুল ইসলাম জানিয়েছে, তার থানাতে কাউকে বদলি করার তথ্য তি‌নি জা‌নেন না। তবে পুলিশের একটি সূত্র জানিয়েছে, আড়াইহাজার থানাতেও সাত কর্মকর্তাকে বদলী করা হয়েছে।

এদিকে, নারায়ণগঞ্জ জেলায় যোগদানের পাঁচ দিনের মাথায় পুলিশ সুপার এত সংখ্যক কর্মকর্তাকে বদলি করায় থানার অন্য কর্মকর্তাদের মাঝে বদলি আতঙ্ক বিরাজ করছে। তাছাড়া একই দিনে এত সংখ্যক পুলিশ কর্মকর্তার বদলির ঘটনা নারায়ণগঞ্জে এবারই প্রথম।

তবে, এমন বদলি যদি ভালো কিছু হয় তাহলে সেটি একটি ব্যতিক্রম উদাহরণ হয়ে থাকবে পুলিশ সুপারের জন্য, এমন মন্তব্যও করেছেন কেউ কেউ।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions