নরসিংদীতে স্কুল থেকে ফেরার পথে শিক্ষার্থী অপহরণ

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: আগস্ট ২২, ২০২২

মো: খায়রুল ইসলামঃ
নরসিংদী রায়পুরায় স্কুল থেকে ফেরার পথে এক শিক্ষার্থী (১৫) অপহরণের শিকার হয়েছে। ভুক্তভোগী ওই শিক্ষার্থী স্থানীয় এমএফ আইডিয়াল মডেল হাই স্কুলের শিক্ষার্থী।

জানা গেছে, রোববার বিকেল স্কুল শেষে উপজেলার উত্তর বাখরনগর ইউনিয়নের লোচনপুর এলাকায় রায়পুরা-বারৈচা আঞ্চলিক সড়কের পাশ দিয়ে বান্ধবীদের সঙ্গে হাঁটছিলেন ওই শিক্ষার্থী। হাঁটতে হাঁটতে তারা স্থানীয় একটি কুঁড়ার মিলের সামনে আসলে একটি প্রাইভেট কারে করে ভুক্তভোগী শিক্ষার্থীকে তুলে নেওয়া হয়।

ভুক্তভোগী শিক্ষার্থীর বাবা বলেন, স্কুল শেষে বান্ধবীদের সঙ্গে বাড়ি ফিরছিল আমার মেয়ে। ওই সময় লোচনপুর এলাকার রায়পুরা-বারৈচা সড়কের পাশে কুঁড়ার মিলের সামনে আসলে জাহাঙ্গীর নগর এলাকার স্বপন মিয়ার ছেলে জীবন মিয়া জোর করে আমার মেয়েকে একটি প্রাইভেট কারে তুলে নিয়ে যায়। এ নিয়ে জীবনের পরিবারের কাছে অভিযোগ দিলেও প্রতিকার পাইনি।

শিক্ষার্থীর বাবা বলেন, ঘটনাটি রায়পুরা থানাকে জানানো হয়েছে। পুলিশ জীবনকে ধরতে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এমএফ আইডিয়াল মডেল হাইস্কুলে প্রধান শিক্ষক বিপ্লব মিয়া বলেন, স্কুল থেকে প্রায় আধা কিলোমিটার দূরে ঘটনাটি ঘটেছে। ওই সময় শিক্ষার্থীর সঙ্গে তার বান্ধবীরাও ছিল। বান্ধবীরা জানিয়েছে, জীবন নামে এক ব্যক্তি ওই শিক্ষার্থীকে একটি প্রাইভেট কারে জোর করে তুলে নিয়ে গেছে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা শিক্ষা অফিসার ও থানাকে অবহিত জানিয়েছি। পরে পুলিশ গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলেও জানান এ প্রধান শিক্ষক।

রায়পুরা থানার উপপরিদর্শক জহির আহামেদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। অভিযুক্তকে গ্রেপ্তার করতে অভিযান চলছে।

এ ব্যাপারে জানতে রাতে রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমানের মোবাইল ফোনে কল দেওয়া হলেও তাঁর কোন বক্তব্য পাওয়া যায়নি।