নরসিংদীতে সোনালী গ্রুপের গোডাউনে অগ্নিকান্ড

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২২

মো: খায়রুল ইসলামঃ নরসিংদীর মাধবদীতে সোনালী গ্রæপ এর একটি পরিত্যক্ত গোডাউনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। গত ২৫ এপ্রিল মধ্যরাতে ঢাকা-সিলেট মহাসড়কে পাশে থাকা টাটা পর এলাকায় উক্ত প্রতিষ্ঠানের লাগা আগুন মাধবদী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দীর্ঘ চার ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় দীর্ঘ তিন ঘন্টা ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়।
প্রত্যক্ষদর্শীরা জানায় রাত প্রায় ১:২০ মিনিটে হঠাৎ গোডাউনে আগুন দেখতে পেয়ে স্থানীয়রা উক্ত গোডাউনের মালিক মাধবদী পৌর মেয়র হাজী মোশাররফ হোসেন প্রধান মানিককে বিষয়টি অবগত করলে তিনি ফায়ার সার্ভিসকে খবর দেয়। তারা দীর্ঘক্ষণ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। গোডাউনের ভিতরে থাকা দামি যন্ত্রাংশ গার্মেন্টসের আসবাবপত্র এবং কাঁচামাল সুতা সহ বিভিন্ন জিনিস পুড়ে ছাই হয়ে যায়।
এ ব্যাপারে মেয়র হাজী মোশাররফ হোসেন প্রধান মানিক জানায়, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই অগ্নিপাতের সূত্র হয়েছে, তবে ক্ষতির পরিমান এখনও বলা যাচ্ছে না এবং মহান আল্লাহর কাছে লাখো শুকরিয়া যেহেতু ঘটনায় আশপাশের শিল্প-কারখানা আবাসিক এলাকা রয়েছে আগুনের লেলিহান শিখার অন্য কোথাও ছড়িয়ে পড়েনি।