নরসিংদীতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ১ জনের মৃত্যু, নিখোঁজ ১

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: আগস্ট ১, ২০২২

মোঃ খায়রুল ইসলাম :

নরসিংদীর মেঘনা নদীতে মাছ ধরার সময় বজ্রপাতে মিকুঞ্জ দাস (৪৫) নামে এক জেলে নিহত হয়েছেন। এসময় নদীতে পড়ে সুমন দাস (২৫) নামের এক জেলে নিখোঁজ হয়েছেন। সোমবার দুপুরে শহর সংলগ্ন হাজীপুর এলাকার মেঘনা নদীতে এই বজ্রপাতের ঘটনা ঘটে।

নিহত মিকুঞ্জ দাস সদর উপজেলার হাজীপুর নয়াপাড়া এলাকার মৃত মতি লাল দাসের ছেলে। নিখোঁজ সুমন দাস একই এলাকার ধিরাই চন্দ্র দাসের ছেলে।

হাজীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইউসুফ খান পিন্টু এই তথ্য নিশ্চিত করেছেন।

ইউপি চেয়ারম্যান ও পরিবারের সদস্যরা জানান, হাজীপুর এলাকার মিকুঞ্জ দাস সহ চারজন জেলে প্রতিদিনের মতো সকালে মেঘনা নদীতে মাছ ধরতে যায়। দুপুরে হঠাৎ প্রচন্ড বৃষ্টি শুরু হলে তারা নৌকাটি একটি বাঁশের খুটিতে বেঁধে নৌকার ভেতরে অবস্থান নেয়। এসময় বজ্রপাতে নৌকা থেকে মেঘনা নদীতে পড়ে গিয়ে জেলে সুমন দাস নিখোঁজ হওয়াসহ আরও তিনজন আহত হয়। পরে স্থানীয়রা আহত তিনজনকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে মিকুঞ্জ দাসকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। বাকী দুইজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়। নিখোঁজ সুমন দাসকে উদ্ধারের জন্য ডুবুরি দলকে খবর দেয়া হয়।

হাজীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইউসুফ খান পিন্টু বলেন, খবর পেয়ে তিনজনকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সুমন দাস নামে নিখোঁজ একজনকে উদ্ধারের জন্য ৯৯৯ এর মাধ্যমে সংশ্লিষ্ট প্রশাসনকে জানানো হয়েছে। আত্মীয় স্বজনসহ স্থানীয়রাও তাকে উদ্ধারের জন্য নৌকা নিয়ে মেঘনা নদীতে চেষ্টা চালাচ্ছেন।