দৌলতদিয়ায় নদী পারের অপেক্ষায় কয়েকশ ট্রাক

Date:

ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় প্রতিদিনই দৌলতদিয়া প্রান্তে সিরিয়ালে আটকা পড়ছে শতশত যানবাহন। ফলে যাত্রীবাহী বাসকে ঘণ্টার পর ঘণ্টা ও পণ্যবাহী ট্রাককে দিনের পর দিন নদী পারের অপেক্ষায় থাকতে হচ্ছে।

ঘাট কর্তৃপক্ষ জানিয়েছে, দৌলতদিয়া প্রান্তের ঢাকা-খুলনা মহাসড়কে যাত্রীবাহী বাস সামান্য অপেক্ষার পর ফেরিতে উঠছে এবং গোয়ালন্দ মোড়ের রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে প্রায় ৪ শতাধিক পণ্যবাহী ট্রাক নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়েছে। যাত্রীবাহী বাসের চাপ না থাকায় পণ্যবাহী ট্রাক পারাপার শুরু হয়েছে।

জানা গেছে বুধবার (২৫ ডিসেম্বর) দিবাগত রাত ৩টার দিকে পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে নৌ-দুর্ঘটনা এড়াতে এ রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ। এ সময় তীব্র শীত ও সিরিয়ালে আটকে থেকে চরম ভোগান্তিতে পড়েন যাত্রী ও চালকরা। পরে কুয়াশার ঘনত্ব কমে গেলে চার ঘণ্টা পর বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে এ রুটে পুনরায় ফেরি চলাচল শুরু হয়।

এদিকে বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মো. আবু আব্দুল্লাহ রনি জানান, কুয়াশায় রাত ৩টা থেকে ভোর সাড়ে ৫টা পর্যন্ত প্রায় আড়াই ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। তাই ফেরি চলাচল শুরু হওয়ার পর যাত্রীবাহী বাস অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। এ কারণে কয়েকশ পণ্যবাহী ট্রাক সিরিয়ালে রয়েছে। তবে বাসের চাপ কমে আসায় এখন পণ্যবাহী ট্রাকও পারাপর করা হচ্ছে। বর্তমানে এ রুটে ছোট-বড় মিলিয়ে মোট ১৪টি ফেরি চলাচল করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

বিজয়ের হাসি হাসলেন জাহাঙ্গীর কবির চৌধুরী

উপজেলা পরিষদের নির্বাচনে আনারস প্রতীক নিয়ে নির্বাচন করে জাহাঙ্গীর...

ভোট কেনার সময় জনতার হাতে আটক ৩ চেয়ারম্যান কর্মী

ডেস্ক নিউজ: ভোটের আগের রাতে ভোট কেনার জন্য মরিয়া হয়ে...

নরসিংদীতে আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে ভাইস চেয়ারম্যান প্রার্থীর সুমন হত্যাকাণ্ডের রেশ কাটতে...

চেয়ারম্যান পদপ্রার্থী খোরশেদ আলম চৌধুরীর সমর্থনে প্রচার-প্রচারনায় ব্যস্ত মোঃ কুতুব উদ্দিন

  বিশেষ প্রতিনিধি আসন্ন লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী খোরশেদ...