শনিবার, ২২ Jun ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন

শিরোনামঃ
সেন্টমা‌র্টিন দ্বীপ নি‌য়ে বাকযুদ্ধ – মেজর না‌সিরু‌দ্দিন(অব) পিএইচ‌ডি রা‌সেল ভাইপার সা‌পের কাম‌ড়ে আক্রান্ত কৃষক এখ‌নো সুস্থ  রাসেলস ভাইপার নিয়ে আতঙ্ক না ছড়িয়ে সচেতন হওয়ার পরামর্শ বিশেষজ্ঞদের এক ছাগল কিনেই বেরিয়ে এলো মতিউর-লাকী দম্পতির থলের বেড়াল ভারতকে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে মরিয়া টাইগাররা প্রধানমন্ত্রী দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লী পৌঁছেছেন মোটরবাইক ও ইজিবাইকের কার‌ণে সা‌দে‌শে সড়ক দুর্ঘটনা বাড়‌ছে- সেতুমন্ত্রী ওবাইদুল কা‌দের  ওমা‌নে খুল‌ছে বাংলা‌দে‌শের তৃতীয় বৃহত্তম শ্রমবাজার এলাকাজুড়ে আতঙ্ক, মানিকগঞ্জে লোকালয়ে ঢুকেছে রাসেল ভাইপার উত্তর পুর্বাঞ্চলীয় রা‌জ্যের স‌ঙ্গে অন‌্যান‌্য রাজ‌্যগু‌লোকে সংযুক্ত কর‌তে বাংলা‌দে‌শের উপর‌দি‌য়ে বিকল্প রেলপথ তৈ‌রি কর‌তে যা‌চ্ছে ভারত সরকার 
দীপ্ত জাগরণ সংসদের বর্ষপূর্তি উদযাপন ও স্বেচ্ছাসেবক মিলনমেলা-২০২১ সম্পন্ন

দীপ্ত জাগরণ সংসদের বর্ষপূর্তি উদযাপন ও স্বেচ্ছাসেবক মিলনমেলা-২০২১ সম্পন্ন

 

এহছানুল হকঃ
উখিয়া উপজেলার জালিয়া পালং ইউনিয়নের সুপরিচিত সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন “দীপ্ত জাগরণ সংসদ” এর ৩য় বর্ষপূর্তি উপলক্ষ্যে “বর্ষপূর্তি উদযাপন ও স্বেচ্ছাসেবক মিলনমেলা-২০২১” সম্পন্ন হয়েছে।

গতকাল ১৮ জানুয়ারী ২০২১, সোমবার, জালিয়া পালং ইউনিয়নের অন্তর্গত মোহাম্মদ শফির বিল দারুল উলুম মাদ্রাসা সংলগ্ন মাঠে দীপ্ত জাগরণ সংসদের সভাপতি জনাব এরফানুল করিম (ইরফান) এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজাউল করিম এর সঞ্চালনায় উক্ত বর্ষপূর্তি উদযাপন ও স্বেচ্ছাসেবক মিলনমেলা অনুষ্ঠিত হয়। উক্ত মিলনমেলায় ১ম অধিবেশনে আলোচনা সভা ও ২য় অধিবেশনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি সম্পন্ন করা হয়।

১ম অধিবেশনের আলোচনা সভায় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ইনানী পুলিশ ফাঁড়ির আই.সি জনাব মোজাম্মেল হক। এতে অন্যান্য অথিতিবৃন্দরা হলেন- জালিয়া পালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন চৌধুরী, ইউনিয়ন কমিউনিটিং পুলিশের সাবেক সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়ছার, সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মনিরুল আলম মনির, যুবদল নেতা রফিকুল হুদা, সমাজসেবক ও শিক্ষানুরাগী ড়াঃ মাওলানা আবুল বশর, উক্ত সংগঠনের উপদেষ্টা এড. শাহ আমিন চৌধুরী, যুবনেতা এড. রাসেল চৌধুরী, উক্ত সংগঠনের উপদেষ্টা ও আওয়ামীলীগ নেতা মোহাম্মদ শাহাব উদ্দিন, যুবনেতা মোহাম্মদ তৈয়ব, উক্ত সংগঠনের উপদেষ্টা হাফেজ শামসুল আলম, উক্ত সংগঠনের উপদেষ্টা জয়নাল উদ্দিন জয়, মাওলানা হাছান, নুর হোসেন ভুলু প্রমূখ। এছাড়াও উক্ত অনুষ্ঠানে জালিয়া পালং ইউনিয়নের ১১টি সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন তথা হাসি মুখ ফাউন্ডেশন, মোঃ শফির বিল ইসলামী একতা ছাত্র ও যুব কল্যাণ পরিষদ, নুর আহম্মেদ মেম্বার স্মৃতি ফাউন্ডেশন, মনখালী সমাজ কল্যাণ ছাত্র সংসদ, মানব কল্যাণ সোসাইটি, মোঃ শফির বিল, বড়পাড়া স্টুডেন্টস কাউন্সিল, আলোর দিশা শিল্পি গোষ্ঠী, ছেপটখালী তরুণ ছাত্র সংঘ, রুপপতি ইসলামিক আদর্শ শিশু কিশোর সংগঠন, দক্ষিণ বাইল্যাখালি ভাই ভাই একতা যুব কল্যাণ সংসদ, দীঘির বিল আদর্শ ঐক্য পরিষদ এর প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধক মহোদয় তার বক্তব্যে বলেন, যদি স্বেচ্ছাসেবক ও শিক্ষিত সমাজ এগিয়ে আসে তাহলে শুধু জালিয়া পালং ইউনিয়ন নয় পুরো বাংলাদেশ কে পরিবর্তন করা যাবে।
এরপর স্বেচ্ছাসেবী কাজে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরুপ আগত প্রত্যেক সংগঠন কে দীপ্ত জাগরণ সংসদের পক্ষ থেকে ক্রেস্ট প্রদানের মাধ্যমে ১ম অধিবেশনের শেষ করা হয়।

২য় অধিবেশনে “রজব (রক্তদানে জীবন বাঁচে)” এর সহযোগিতা ও হাসিমুখ ফাউন্ডেশনের টেকনিক্যাল সহযোগিতায় “বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি” পালন করা হয়। উক্ত কর্মসূচির উদ্বোধন করেন ‘রজব’ এর জেলা সমন্বয়ক এড. শাহ আমিন চৌধুরী। এতে অত্র এলাকার প্রায় ১০০জন শিক্ষার্থী ও সাধারণ মানুষ রক্তের গ্রুপ নির্ণয় করেন।

( সীমান্তবাংলা/ শা ম/ ১৯ জানুয়ারী ২০২১)

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions