রবিবার, ১৪ Jul ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

থার্টি ফার্স্ট নাইট : ঢাকায় প্রকাশ্য উৎসব নিষিদ্ধ

থার্টি ফার্স্ট নাইট : ঢাকায় প্রকাশ্য উৎসব নিষিদ্ধ

থার্টি ফার্স্ট নাইট ও ইংরেজি নববর্ষর প্রথম প্রহরে উৎসব আয়োজনের প্রস্তুতি নিচ্ছে সারা বিশ্ব, তবে বাংলাদেশের পুলিশ বলছে কোথাও কোনো উৎসব আয়োজন চলবেনা।

‘রাস্তায়, ফ্লাইওভারে, ভবনের ছাদে এবং প্রকাশ্য স্থানে কোনো জমায়েত, সমাবেশ বা উৎসব করা যাবেনা। করা যাবে না নাচ, গানসহ কোনো সাংস্কৃতিক অনুষ্ঠানও,’ জানানো হয়েছে ঢাকা মহানগর পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সন্ধ্যা ছ’টার পর বহিরাগত কোনো ব্যক্তি বা যানবাহন প্রবেশই করতে পারবেনা, এমনকি সেখানকার অধিবাসীদেরই আসতে যেতে পরিচয়পত্র দেখাতে হবে। হাতিরঝিলে রাত আটটার পর কেউ অবস্থান করতে পারবেনা। আর গুলশান, বনানী ও বারিধারা এলাকার নাগরিকদের রাত আটটার মধ্যে তাদের এলাকায় ফিরে আসতে হবে।

আর এসব এলাকার অধিবাসী নন এমন কাউকে এসব এলাকায় যেতে নিরুৎসাহিত করার পাশাপাশি বিজ্ঞপ্তিতে পুলিশ বলছে সন্ধ্যা ছ’টার পর সব পানশালা বন্ধ থাকবে। এসব নিয়মের ব্যত্যয় হলে আইনানুগ ব্যবস্থা নেয়ার হুমকিও দেয়া হয়েছে পুলিশের পক্ষ থেকে।

যদিও বিজ্ঞপ্তির শেষ লাইনে তারা বলছে ইংরেজি নববর্ষ-২০২০ উদযাপন নির্বিঘ্ন করতে নাগরিকদের সহযোগিতা চায় তারা। রাজধানী ঢাকায় বিশেষ কিছু জায়গায় নিয়ন্ত্রিত হবে চলাচল। বার, ক্লাব বন্ধ। উন্মুক্ত স্থানে কোন আয়োজন করা যাবে না। সূত্র : বিবিসি।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions