শনিবার, ১৩ Jul ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন

তথ্য গোপন করে বাংলাদেশি পরিচয়পত্র হাতিয়ে নিল রোহিঙ্গা মা-ছেলে

তথ্য গোপন করে বাংলাদেশি পরিচয়পত্র হাতিয়ে নিল রোহিঙ্গা মা-ছেলে

 

এইচ.কে রফিক উদ্দিন, উখিয়া প্রতিনিধি:-
মিয়ানমার থেকে বাংলাদেশে আসা এক রোহিঙ্গা নারীকে ভোটার হিসেবে অর্ন্তভূক্ত করেছে চকরিয়া উপজেলা নির্বাচন অফিস।

তথ্য গোপন করে উখিয়া’র কুতুপালং ২নং রোহিঙ্গা ক্যাম্পেন বি-১ ব্লকের বাসিন্দা আরফা বেগম নামক নারী হাতিয়ে নিয়েছে এনআইডি কার্ড।

রোহিঙ্গা নারী নিজের প্রকৃত পরিচয় গোপন রেখে দালাল চক্রের মাধ্যমে ভূয়া কাগজপত্র দিয়ে স্থানীয় ভোটার তালিকায় তার নাম অর্ন্তভূক্ত করেছে। তার এনআইডি নং-২৮৫৩৩৯৫০৪৯।

অপরদিকে মোটা অংকের টাকা বিনিময়ে আরেফার সন্তান মোহাম্মদ সলিমকে টেকনাফ সদর ইউনিয়নের বাসিন্দা দেখিয়ে জন্মনিবন্ধন কার্ড করে নেন। তবে সলিম সন্ত্রাসী গ্রূপের সদস্য হওয়ায় আইনশৃঙ্খলা বাহিনীর তাড়া খেয়ে পলাতক রয়েছে।যার জন্মনিবন্ধন নং-২০০৪২২১৯০৬৩০৪৩৪৭১।

দুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুল আমিন আদর বলেন, আবুল কালামের মেয়ে আরফা নামক আমার নির্বাচনি এলাকায় আমার জানামতে কোন মহিলা নেই।
এনআইডি কার্ডটি আমার পূর্বের চেয়ারম্যানকে হয়তো ভুল তথ্য দিয়ে করা হয়েছে।এরকম আরও অনেক আছে, এগুলো সনাক্ত পূর্বক বাতিল করার প্রক্রিয়া চলছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ ইরফান উদ্দিন জানান,রোহিঙ্গা হয়েও যারা ভুল তথ্য দিয়ে বাংলাদেশি আইডি কার্ড সংগ্রহ করেছে তাদের সনাক্ত করে ব্যবস্থা নেয়া হবে।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions