শুক্র. নভে. ১৫, ২০১৯

টেকসই উন্নয়নের মাধ্যমে পঞ্চম বার্ষিকী পরিকল্পনা বাস্তবায়ন সম্ভব- মো : নিকারু জ্জামান চৌধুরী

 

সীমান্ত বাংলা রিপোর্ট> উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নিকারু জ্জামান চৌধুরী বলেছেন- টেকসই উন্নয়ন ও পঞ্চম বার্ষিকী পরিকল্পনা প্রণয়ন এবং বাস্তবায়নের মাধ্যমে সরকারের সফলতা অর্জন করা সম্ভব। এক্ষেত্রে তৃণমূল পর্যায়ে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ব্যবস্থা, সামাজিক নিরাপত্তা, নারীর ক্ষমতায়ন, ভূমিহীনদের পূনর্বাসন ও দারিদ্র বিমোচন মোকাবেলায় প্রধান প্রধান কারণ চিহ্নিত এবং অগ্রাধিকার মূলক প্রকল্প গ্রহণে সরকারি কর্মকর্তাদের পাশাপাশি জনপ্রতিনিধি ও নাগরিক সমাজকে এগিয়ে আসতে হবে।
বুধবার (৩০ অক্টোবর) কক্সবাজার ডিস্ট্রিক্ট ডেভলপমেন্ট প্লান বিষয়ক ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
জেলা প্রশাসনের সহায়তায় জাতিসংঘের সকল সংস্থা আয়োজিত এ ওয়ার্কশপে সভাপতিত্ব করেন ইউএনসিটি সংস্থার স্ট্র্যাটেজিক প্লানার ও কোর্ডিনেটর গাজী মোহাম্মদ শাহিনুর।

এ সময় বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রায়হানুল ইসলাম মিয়া সমবায় কর্মকর্তা কবির আহমদ রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম চৌধুরী পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী হলুদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম ও পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী ইউএনসিটি সংস্থার ফ্যাসিলেটর ও কমিউনিটি আউটরিচ অফিসার ডক্টর পরমেশ নন্দী এবং উখিয়া সাংবাদিক ফোরামের সভাপতি ফারুক আহমদ।

উক্ত ওয়ার্কশপে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, নারী প্রতিনিধি ও কমিউনিটি লিডার গণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য রোহিঙ্গা অধ্যুষিত ক্ষতিগ্রস্ত এলাকার প্রধান প্রধান সমস্যা চিহ্নিত ও আর্থসামাজিক উন্নয়নে প্রকল্প গ্রহণের নাম গ্রুপ ভিত্তিক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ খবর