শনিবার, ১৩ Jul ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন

জাপানে আইসিটি প্রকল্পে বিনা টাকায় নিয়োগ পেল ৮ বাংলাদেশি

জাপানে আইসিটি প্রকল্পে বিনা টাকায় নিয়োগ পেল ৮ বাংলাদেশি

জাপানের বিভিন্ন কোম্পানীতে ৮ বাংলাদেশিকে চাকরির ব্যবস্থা করে দিয়েছে কাইকম সলিউশন জাপান লিমিটেড (কেএসজেএল) ও সান কোম্পানি লিমিটেড।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর বারিধারার পার্ক রোডের নাসেন্ট গারডেনিয়া হোটেলের বল রুমে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশি কম্পিউটার সাইন্স ইঞ্জিনিয়ারে (সিএসই) স্নাতক তিন জনসহ মোট আট জন আইটি বিশেষজ্ঞের হাতে চূড়ান্ত নিয়োগপত্র ও সার্টিফিকেট তুলে দেয় কাইকম ও সান কোম্পানী।

কাইকম সলিউশন জাপান লিমিটেডের প্রেসিডেন্ট অঞ্জন দাস ও সান কোম্পানি লিমিটেডের প্রেসিডেন্ট সুম্পাই নাকাসনি নিয়োগপ্রাপ্তদের হাতে সার্টিফিকেট ও নিয়োগপত্র তুলে দেন।

গাজীপুরের পূবাইলের সন্তান ও কাইকম সলিউশন জাপান লিমিটেডের (কেএসজেএল) প্রেসিডেন্ট অঞ্জন দাস এ বিষয়ে বলেন, সম্পূর্ণ বিনা খরচে বাংলাদেশের আইসিটি বিশেষজ্ঞদের আমরা জাপানি ভাষা, কালচার বিষয়ে প্রশিক্ষণ দিয়ে জাপানে আইটি সেক্টরে কাজের সুযোগ করে দিচ্ছি। এটা আমাদের দ্বিতীয় ব্যাচ।

সান কোম্পানি লিমিটেডের প্রেসিডেন্ট সুম্পাই নাকাসনি বলেন, জাপানে আইটি সেক্টরে ব্যাপক চাহিদার বিপরীতে বিশেষজ্ঞ কম। অন্যদিকে বাংলাদেশে প্রচুর আইটি বিশেষজ্ঞ থাকা স্বত্বেও কর্মক্ষেত্রের অভাব। আমরা জাপান বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে এই ঘাটতির সমন্বয় করছি। তিনি বলেন, যারা আইটি সেক্টরে চাকরি সুযোগ পেয়েছে সেখানে নিজেকে মেলা ধরার সর্বোচ্চ সুযোগ পাবেন তারা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক ঢাকসু ভিপি আক্তারুজ্জামান, নিউ ভিশন সলিউশন কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান মমতাজ উদ্দিন ভূঁইয়া, বাংলাদেশ ইকোনমি জোন অথরটির ডেপুটি সেক্রেটারি মোহাম্মদ হাসান আরিফ, জাইকা এক্সপার্ট হেড অব বি-জেট এডমিন টিম, ইউকি মরিসিতা, আখিহিরু সুজি, জাহাঙ্গীরনগর ভার্সিটির সহযোগী অধ্যাপক (আইটি) সামিম এ মামুন, সেটসিও আস্টেক কর্পোরেশনের (ঢাকা) এমডি ইউসুকি ইমাগামা, জাপান বাংলাদেশ পিচ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট হুমায়ুন কবির সুইট, রহতু মেন্থলতাম বাংলাদেশ লিমিটিডের ম্যানেজিং ডাইরেক্টর প্রদীপ দাস প্রমুখ।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions