মঙ্গল. অক্টো. ২২, ২০১৯

চার কর্মকর্তা মিলে চুরি করল কৃষি খামারের ৩ কোটি টাকার ধান বীজ

ঝিনাইদহের মহেশপুর উপজেলার দত্তনগর কৃষি খামারের ৩ কোটি টাকা মূল্যের ধান বীজ চুরির অভিযোগে উপপরিচালক পদের চার কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।

অসৎ উদ্দেশ্য ও বিধি বহির্ভূত ভাবে প্রায় ৩ কোটি টাকা মূল্যের ১২৯ মেট্রিক টন ধান বীজ চুরি করে পাচারের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের এ শাস্তি প্রদান করা হয়েছে।

বরখাস্ত কর্মকর্তারা হলেন- দত্তনগর কৃষি খামারের গোকুলনগর ইউনিটের উপপরিচালক তপন কুমার সাহা, করিঞ্চা খামারের উপপরিচালক ইন্দ্রজিৎ চন্দ্র শীল ও পাথিলা কৃষি খামারের উপপরিচালক আক্তারুজ্জামান তালুকদার। একই সঙ্গে যশোর বীজ প্রক্রিয়াজাত কেন্দ্রের উপপরিচালক মো. আমিন উল্লাকেও বরখাস্ত করে চিঠি দেওয়া হয়েছে।

বিএডিসির সচিব আব্দুল লতিফ মোল্লা সোমবার বিকেলে এক চিঠিতে এই আদেশ দেন। এ ব্যাপারে তদন্ত কমিটির প্রধান মহা-ব্যবস্থাপক বীজ (বিএডিসি) নুরুননবী সর্দার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ঝিনাইদহের মহেশপুর উপজেলার দত্তনগর গোকুলনগর, পাথিলা ও করিঞ্চা বীজ উৎপাদন খামার থেকে কৌশলে প্রায় ৩ কোটি টাকার ১২৯.২২ মেট্রিক টন ধান চুরি করে বিক্রির জন্য যশোর বীজ বিক্রয় কেন্দ্রে পাঠানো হয়। বিষয়টি তদন্ত করতে এসে সত্যতা পান বিএডিসির তদন্ত কর্মকর্তারা। গত ২২ আগস্ট তদন্ত কমিটি গঠন করা হয়। ২৭ ও ২৮ আগস্ট তদন্ত করে প্রতিবেদন সংশ্লিষ্ট কার্যালয়ে জমা দেওয়া হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ খবর