রবিবার, ১৪ Jul ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন

গোপন বৈঠক করার সময় ‘আল্লাহর দল’র ৫ সদস্য আটক

গোপন বৈঠক করার সময় ‘আল্লাহর দল’র ৫ সদস্য আটক

খুলনার লবণচরা এলাকায় গোপন বৈঠক করার সময় নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের পাঁচ সদস্যকে আটক করেছে র‌্যাব-৬।

আজ রোববার (২৯ ডিসেম্বর) ভোররাতে তাদেরকে গ্রেফতার করা হয়।

আটকরা হলেন- আল্লাহর দলের যশোর জেলার নায়েক ইলিয়াস কাঞ্চন রিপন (৩৭), যুগ্ম নায়েক মো. মুকুল হোসেন (৩৬), সহ-নায়েক মো. ইয়াছিন আলী (৩৮), থানা নায়েক মো. শুকুর আলী (২৯), ও গ্রাম নায়েক মো. সোহানুর রহমান সোহান (২৩)।

আটকদের কাছ থেকে তিনটি হ্যান্ডনোট, বিস্তারিত বিবরণীর একটি ফাইল, মামলা বিষয়ক টিপস্ সংক্রান্ত একটি লিফলেট (দুই পাতা), দোকান ঘর ভাড়া চুক্তিপত্র একটি (চার পাতা), শপথ অনুষ্ঠানে আলোচনা সংক্রান্ত হ্যান্ডনোট একটি (পাঁচ পাতা), বৈঠকের বিস্তাতিত বিবরণী (বায়াতসহ) এক সেট, উগ্রবাদী কবিতা এক পাতা ও হাতে লেখা সংগঠনের কার্যবিধি (এক পাতা) উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৬ এর ডিএডি মো. ইউসুফ আলী জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানিয়েছে দীর্ঘদিন যাবত তারা এই সংগঠনের সঙ্গে জড়িত। তারা দেশের বিভিন্ন জায়গা থেকে সদস্য নির্বাচন, বিভিন্ন উৎস থেকে অর্থ সংগ্রহ এবং কর্মীদের বায়াত গ্রহণ করানোর মাধ্যমে দলীয় শক্তি বৃদ্ধির কাজে নিয়োজিত ছিল। পরবর্তীতে তারা এই সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে দলীয় মিটিং, উগ্রবাদী বই বিতরণ, অর্থ প্রদান ও আদায় এবং সংগঠনে সম্পৃক্ত হওয়ার জন্য দাওয়াত প্রদান ইত্যাদি কর্মকান্ডে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে আসছে।

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions