শনিবার, ১৩ Jul ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন

কোহলিদের পাশ থেকে সরে দাঁড়ালো ৪ কোম্পানি

কোহলিদের পাশ থেকে সরে দাঁড়ালো ৪ কোম্পানি

সীমান্ত বাংলা ডেস্ক : আইপিএলের আলোতেও ভারতীয় ক্রিকেট বোর্ডের মন্দাভাব কাটছে না। বিরাট কোহলির টিম ইন্ডিয়ার পোশাক সরবরাহকারী হিসেবে যে চারটি কোম্পানি দরপত্র তুলেছিল, সেই নাইকি, অ্যাডিডাস, পিউমা ও ড্রিম ইলেভেন জানিয়ে দিয়েছে, তারা আপাতত এই দৌড়ে থাকতে চাইছে না।

আইপিএলের সূচি ঘোষণা করতে গিয়ে কর্তারা যখন হিমশিম খাচ্ছেন, তখন পাওয়া গেল এই খারাপ খবর। মঙ্গলবার সন্ধে পর্যন্ত অন্য কোনও কোম্পানি এগিয়ে আসেনি। ম্যাচ পিছু ৮৫ লক্ষ টাকা দিতে অপারগ হওয়ায় নাইকি সরে যাওয়ার কথা বলেছিল। বাজার খারাপ, এই যুক্তি মেনে নিয়ে বোর্ড ম্যাচ পিছু টাকার অঙ্ক ৬৫ লাখে নামিয়ে এনেছিল।

গত ৬ মাসে এই ৪টি কোম্পানির বিক্রিবাট্টার ছবিটা নেহাতই অমলিন। কোম্পানি চালানোর খরচ সামলাতে যখন তারা হিমশিম খাচ্ছে, তখন টিম ইন্ডিয়ার জার্সি সরবরাহ করার ব্যাপারে তাদের নিজেদের উৎসাহিত করা সম্ভব নয়। আইপিএলের শেষেই বিরাটদের যেতে হবে অস্ট্রেলিয়ায়।‌ ওই সফরের জন্য কি কোনও সংস্থা এগিয়ে আসবে?‌

আইপিএলের নানা সমস্যা নিয়ে ব্যতিব্যস্ত কর্তারা আপাতত এই বিপর্যয়ের কাহিনি জেনে থমকে গিয়েছেন। ওঁরা ভাবছেন ম্যাচ পিছু টাকা আরও কমিয়ে দেওয়া যায় কিনা। বেসরকারিভাবে এই ৪টি সংস্থার সঙ্গে নতুন করে যোগাযোগ করে একটা সমাধানসূত্র বের করার চেষ্টা করবেন। তবে, এটা একটা ধাক্কা। টিম ইন্ডিয়ার মতো ওজনদার দলের সঙ্গে থাকতে চেয়েও ওরা পিছিয়ে যাচ্ছে আর্থিক সঙ্গতি হঠাৎ কমে যাওয়ায়।

ঢাকাটািইমস/০৩ সেপ্টেম্বর/এড‌মিন ই যা‌য়েদ

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions