কেন্দ্রীয় কমিটির নিদর্শে কক্সবাজার জেলা বিএমএসএফ তদন্ত কমিটি টেকনাফে

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মে ৬, ২০২২

 

নিজস্ব প্রতিবেদক ;

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) টেকনাফ উপজেলা শাখার সদস্য ও নেতা কর্মীদের সাথে সাম্প্রতিক সময়ে বস্তু নিষ্ঠ সংবাদ প্রকাশ হওয়ার পর সংগঠিত ঘটনার বিষয়ে কেন্দ্রীয় কমিটির নিদর্শনা মোতাবেক বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহসাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শহিদুল্লাহর নেতৃত্বে ৬ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল টেকনাফ উপজেলা সফর করেন।

৬মে (শুক্রবার) সকালে টেকনাফ উপজেলায় সফর করেন। টেকনাফ উপজেলা বাহারছড়া উপকূলীয় সাংবাদিক ফোরামের সাথে একই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের আমান উল্লাহর সাথে যে ঘটনা সংঘটিত হয়েছিলো পূর্ণাঙ্গ তদন্ত ও মিমাংসা করা হয়, এর পর উপকূলীয় সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ও টেকনাফ উপজেলা শাখার অর্থ সম্পাদক এম এ হাসানের সাথে বাহারছড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের জুম্মা পাড়া এলাকায় শীর্ষ মানবপাচারকারী আব্দুল আলী ও তার পুত্র সাইফুল্লাহর সাথে যে ঘটনা সংঘটিত হয়েছিলো তা তদন্ত ও পরবর্তী এক সাপ্তাহের মধ্যে তা মিমাংসা করে দেওয়ার জন্য উক্ত ওয়ার্ডের মেম্বার মোঃ ইলিয়াস কে দায়িত্ব দেওয়া হয়। অপরাপর বিএমএসএফের সাধারণ সম্পাদক টেকনাফ উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ শেখ রাসেলের সাথে হ্নীলা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার মোঃ জামালের পুত্র শাহ আজমের সাথে ঘটনা ও টেকনাফ উপজেলা বিএমএসএফের নির্বাহী সদস্য এস এন কায়সার জুয়েলের সাথে মৌলভী আশরাফ আলীর সাথে ঘটনা বিষয়ে পরবর্তী কয়েকদিনের মধ্যেই তদন্ত কমিটি উক্ত ঘটনাস্থল তদন্ত করে ব্যবস্থা নিবেন বলে তদন্ত টিমের প্রধান মোঃ শহিদুল্লাহ জানিয়েছেন।

টিমের সাথে ছিলেন টেকনাফ উপজেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য আবুল কালাম আজাদ, বিএমএসেফ উখিয়া উপজেলার আহ্ববায়ক কাজী হুমায়ূন কবির বাচ্চু,
জেলা বিএমএসেফের অর্থ সম্পাদক আমিনুল, ইসলাম, বিএমএসএফ টেকনাফ শাখার সাধারণ সম্পাদক মোঃ শেখ রাসেল, সাংগঠনিক সম্পাদক মোঃ আরাফাত সানি,ও সদস্য রাশেদুল ইসলাম ও নোমান।

এ সময় টেকনাফ উপজেলা মফস্বল সাংবাদিক ফোরামের সহ-সভাপতি আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক (২) আজিজ উল্লাহ,
দপ্তর সম্পাদক সাইফুদ্দিন আল মোবারক, কোষাধক্ষ্য এম এ হাসান, সিনিয়র নির্বাহী সদস্য এস এন কায়সার জুয়েল, সাইফুল ইসলাম, ইব্রাহীম মাহমুদ,জবাইয়ের ইসলাম জুয়েল, আনোয়ার হোসেন সহ উপকূলীয় সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ।