করোনা আতঙ্কে ফের স্থগিত তামিম-মুশফিকদের অনুশীলন

Date:

সীমান্ত বাংলা ডেস্ক : দীর্ঘ সময় পর অনেক জল ঘোলার পর মিরপুরে খেলোয়াড়দের ব্যক্তিগত অনুশীলনের ব্যবস্থা করে দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে করোনা আতঙ্কে আবারো তামিম, মুশফিকদের অনুশীলনে বিঘ্নতা ঘটল। কয়েকজন সাপোর্ট স্টাফের করোনা উপসর্গ দেখা দেওয়ায় আপাতত বন্ধ রাখা হয়েছে অনুশীলন পর্ব।

করোনা আবহেই ক্রিকেটারদের ইচ্ছানুযায়ী গত ১৯ জুলাই থেকে মাঠে গিয়ে ব্যক্তিগতভাবে অনুশীলন করার সুযোগ করে দেয় বিসিবি। শুরুতে সেই দলে যোগ দিয়েছিলেন ১৩ জন ক্রিকেটার। ধাপে ধাপে সংখ্যাটা বেড়েছে। দেশের বিভিন্ন ভেন্যুতে জাতীয় দলের প্রায় সব ক্রিকেটারই ব্যক্তিগত অনুশীলনে নেমে পড়েছেন। যেখানে অধিকাংশ ক্রিকেটারই অনুশীলন করছেন মিরপুরে।

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন চলাকালীন কয়েকজন সাপোর্ট স্টাফের শরীরে করোনা উপসর্গ দেখা দিয়েছে। এজন্য ঝুঁকি নিতে চায় না বোর্ড। আপাতত তিন দিনের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে তামিম ইকবাল, মুশফিকুর রহিমদের ব্যক্তিগত অনুশীলন পর্ব।

এই প্রসঙ্গে বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘এটা ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন পর্ব ছিল। আমরা আগেই ঠিক করেছিলাম যদি বিপদ হওয়ার মতো কিছু ঘটে তাহলে বন্ধ রাখব। এটা আমাদের মেডিকেল পরিকল্পনার অংশ ছিল। কয়েকজনের উপসর্গ দেখা গেছে, তাই আমরা আপাতত এই অনুশীলন বন্ধ রাখছি।’

‘অনুশীলন শুরুর দিকে সব নিয়ম (স্বাস্থ্যবিধি) কঠোরভাবে মানা হচ্ছিল। কিন্তু সম্প্রতি সেটা আর ছিল না। শ্রীলঙ্কা যাওয়ার আগে সর্বোচ্চ সতর্ক থাকা নিশ্চিত করতে চাই আমরা।’-যোগ করেন তিনি।

তবে মিরপুরে অনুশীলন পর্ব বন্ধ থাকলেও সিলেট, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী ও বগুড়ার ভেন্যুগুলোতে সমস্যা না থাকায় সেসব জায়গায় পূর্বের নিয়মেই অনুশীলন চলবে।

ঢাকাটাইমস/০৪ সেপ্টেম্বর/এড‌মিন ইব‌নে যা‌য়েদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

বিজয়ের হাসি হাসলেন জাহাঙ্গীর কবির চৌধুরী

উপজেলা পরিষদের নির্বাচনে আনারস প্রতীক নিয়ে নির্বাচন করে জাহাঙ্গীর...

ভোট কেনার সময় জনতার হাতে আটক ৩ চেয়ারম্যান কর্মী

ডেস্ক নিউজ: ভোটের আগের রাতে ভোট কেনার জন্য মরিয়া হয়ে...

নরসিংদীতে আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে ভাইস চেয়ারম্যান প্রার্থীর সুমন হত্যাকাণ্ডের রেশ কাটতে...

চেয়ারম্যান পদপ্রার্থী খোরশেদ আলম চৌধুরীর সমর্থনে প্রচার-প্রচারনায় ব্যস্ত মোঃ কুতুব উদ্দিন

  বিশেষ প্রতিনিধি আসন্ন লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী খোরশেদ...