শনিবার, ২২ Jun ২০২৪, ০২:২৪ অপরাহ্ন

শিরোনামঃ
সেন্টমা‌র্টিন দ্বীপ নি‌য়ে বাকযুদ্ধ – মেজর না‌সিরু‌দ্দিন(অব) পিএইচ‌ডি রা‌সেল ভাইপার সা‌পের কাম‌ড়ে আক্রান্ত কৃষক এখ‌নো সুস্থ  রাসেলস ভাইপার নিয়ে আতঙ্ক না ছড়িয়ে সচেতন হওয়ার পরামর্শ বিশেষজ্ঞদের এক ছাগল কিনেই বেরিয়ে এলো মতিউর-লাকী দম্পতির থলের বেড়াল ভারতকে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে মরিয়া টাইগাররা প্রধানমন্ত্রী দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লী পৌঁছেছেন মোটরবাইক ও ইজিবাইকের কার‌ণে সা‌দে‌শে সড়ক দুর্ঘটনা বাড়‌ছে- সেতুমন্ত্রী ওবাইদুল কা‌দের  ওমা‌নে খুল‌ছে বাংলা‌দে‌শের তৃতীয় বৃহত্তম শ্রমবাজার এলাকাজুড়ে আতঙ্ক, মানিকগঞ্জে লোকালয়ে ঢুকেছে রাসেল ভাইপার উত্তর পুর্বাঞ্চলীয় রা‌জ্যের স‌ঙ্গে অন‌্যান‌্য রাজ‌্যগু‌লোকে সংযুক্ত কর‌তে বাংলা‌দে‌শের উপর‌দি‌য়ে বিকল্প রেলপথ তৈ‌রি কর‌তে যা‌চ্ছে ভারত সরকার 
কক্সবাজারে চলছে ঐতিহ্যবাহী শিল্প ও বাণিজ্য মেলা,২০২০

কক্সবাজারে চলছে ঐতিহ্যবাহী শিল্প ও বাণিজ্য মেলা,২০২০

শাহীন মঈনুদ্দীনঃ
প্রতি বছরের ন্যায় কক্সবাজারে এ বছর ও গতো (১০ ডিসেম্বর) থেকে শুরু হয়ে চলছে শিল্প ও বাণিজ্য মেলা। ঐতিহ্যবাহী এই শিল্প ও বাণিজ্য মেলায় গতো বারের চাইতে এবারের জনসমাগম ছিলো চোখে পড়ার মতো। মানুষের উপছে পড়া ভীড়ে বুঝার উপায় ছিলোনা যে এখন করোনাকালীন সময়।

 

তবুও করোনা সনক্রমনের বিষয়টি মাথায় রেখে মেলা পরিচালনা কমিটি মেলার প্রবেশ মুখে আসা অতিথিদের জন্য রেখেছেন শারিরিক অবস্থা নির্নয়ের স্ক্যানিং এর ব্যবস্থা। মেলার ভেতর থেকে বার বার মাইকে ঘোষনা দিয়ে করোনা সংক্রমন থেকে নিজেকে রক্ষার জন্য মাষ্ক ব্যবহার, ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেয়া হচ্ছিলো,যা ছিলো বর্তমান পরিস্থিতিতে একটি খুবই গুরুত্বপুর্ন বিষয়।

শিশু কিশোর ও অসংখ্য নারী পুরুষের আগমনে মেলার পরিবেশ ছিলো মুখরিত। এতো ছোট পরিসরে এমন সুন্দর আয়োজন দীর্ঘদিন ঘরবন্ধী মানুষের মাঝে যেনো প্রানের সঞ্চার সৃষ্টি করেছে। তবে শত ভালোর মাঝে ও কিছু অসংগতি ছিলো খুবই বিপদ জনক, তা হলো মেলার ভেতর প্রায় অধিকাংশ মানুষকে মাষ্ক বিহীন ঘুরাঘুরি করতে দেখা গিয়েছে। প্রবেশ ধারে বা ভেতরেও হ্যান্ড স্যানিটাইজার বা হ্যান্ড ওয়াশের কোন ব্যবস্থা রাখা হয়নি, যা পরিচালনা পরিষদের নজর দেয়া উচিত ছিলো।

 

এবারের শিল্প ও বাণিজ্য মেলায় নতুন নতুন অনেক রাইড সংযোজন করা হয়েছে যা শিশু কিশোররা বেশ আনন্দের সাথে উপভোগ করছে। মেলায় আগত ষ্টলগুলোর দ্রব্যমুল্যের দরদাম ও ছিলো সন্তোষজনক।

এবারের ঐতিহ্যবাহী এই মেলার সবচেয়ে আকর্ষনীয় বিষটি ছিলো “বঙ্গবন্ধু কর্নার” নামের বিশেষ একটি ষ্টল। যে ষ্টলটি খোলা হয়েছে শুধুমাত্র মুক্তিযুদ্ধের সঠিক গৌরবমাখা ইতিহাস ও ঐতিহ্য আগামী প্রজন্মের কাছে তুলে ধরা। শিশু কিশোর, বয়োবৃদ্ধরা আগ্রহভরা মন নিয়ে ভীড় জমাচ্ছে ঐ ষ্টলটিতে।

( সীমান্তবাংলা/ শা ম/ ২৫ ডিসেম্বর ২০২০)

পোষ্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions