শুক্র. নভে. ১৫, ২০১৯

কক্সবাজারের সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু কাল

সীমান্ত বাংলা প্রতিবেদকঃ কক্সবাজারের টেকনাফে শুক্রবার সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হতে যাচেছ। সকাল সাড়ে ৯টায় টেকনাফ দমদমিয়া জাহাজ ঘাট থেকে পর্যটকদের নিয়ে তিনটি জাহাজ সেন্ট মার্টিনের উদ্দেশ্যে রওনা হবে।

জানা যায়, চলতি বছর বর্ষা মৌসুমের শুরুতে সেন্ট মার্টিনগামী পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেন কর্তৃপক্ষ।  প্রায় ছয় মাস বন্ধ থাকার পর পর্যটন মৌসুমে আবারও জাহাজ চলাচল শুরু হচ্ছে কাল। প্রাথমিক পর্যায়ে সেন্ট মার্টিন যাতায়তে তিনটি জাহাজকে অনুমতি দিয়েছে কক্সবাজার জেলা প্রশাসক। জাহাজ তিনটি হলো, কেয়ারি ক্রুজ এন্ড ডায়ান, ফারহান ক্রুজ ও আটলান্টিক ক্রুজ।

এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান ঢাকাটাইমসকে বলেন, সেন্ট মার্টিন যাতায়তে প্রথম পর্যায়ে তিনটি জাহাজকে অনুমতি দেয়া হয়েছে। তবে কোন জাহাজকে পর্যটকদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় না করা এবং অতিরিক্ত যাত্রী বহন না করতে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।

পর্যটকবাহী জাহাজ কেয়ারি গ্রুপের টেকনাফ ব্যবস্থাপক শাহ আলম বলেন, বিআইডব্লিউটিআই-এর অনুমতি নেয়া হয়েছে। জেলা প্রশাসকের ছাড়পত্রও মিলেছে। এরপর আবহাওয়া অনুকূল থাকলে শুক্রবার আমাদের জাহাজ পর্যটকদের নিয়ে সেন্ট মার্টিন রওনা হবে। তবে বেশ কয়েকদিন ধরে দেশের বিভিন্ন প্রান্তে থেকে দ্বীপে বেড়াতে যেতে পর্যটকরা অগ্রীম টিকেট নিয়েছেন বলেও জানান তিনি।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ বলেন, পর্যটকদের বরণ করতে প্রবাল দ্বীপ সেন্ট মার্টিন সম্পূর্ণ প্রস্তুত রয়েছে। পর্যটন মৌসুমের শুরুতে দ্বীপের ব্যবসায়ীরা তাদের আবাসিক হোটেল ও কটেজগুলো সাজিয়ে রেখেছেন। এছাড়া জাহাজ চলাচল শুরুর খবর দ্বীপে পৌঁছালে সব শ্রেণি পেশার মানুষের মধ্যে একধরনের উচ্ছ্বাস বিরাজ করে।

-ঢাকাটাইমস/৩১অক্টোবর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ খবর