শুক্রবার, ১৪ Jun ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন

শিরোনামঃ
বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর নিকট হতে সম্মাননা পুরস্কার পেলেন একদুয়ারিয়া স্কুলের প্রধান শিক্ষক আব্দুল কাদির মৃধা নরসিংদী মডেল কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠিত আজ শুক্রবার থেকে হজ্বের আনুষ্ঠানিকতা শুরু  যুক্তরাজ্যে জেনারেটিভ এআই ব্যবহারকারীর সংখ্যা ৮০ ভাগ কিশোর  টেকনাফে ১ যুবককে কুপিয়ে হত্যা  রো‌হিঙ্গ‌া ভোটা‌র জান‌তে চায় হাইকোর্ট চার সব‌জি‌তে মি‌লে‌ছে ক‌্যান্সার প্রতি‌রোধক উপাদান  নরসিংদীতে নসিমন ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নারীর মৃত্যু আইএফআইসি ব্যাংকের সিন্দুক ভেঙ্গে ৩০ লাখ টাকা লুট নরসিংদীতে অটিজম আক্রান্ত শিশুদের জেলা প্রশাসকের জন্মদিন পালন
এক ম্যাচ বাকি থাকতেই তামিমদের সিরিজ জয়

এক ম্যাচ বাকি থাকতেই তামিমদের সিরিজ জয়

সীমান্তবাংলা ডেক্স : তামিম ইকবালের হাফ সেঞ্চুরি, মেহেদী হাসান মিরাজের ঘূর্ণি জাদু ও সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্যে বড় জয় পেল বাংলাদেশ। শুক্রবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়েছে টাইগাররা। এই জয়ের ফলে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিল তামিম ইকবালের দল। প্রথম ম্যাচে বাংলাদেশ জয় পেয়েছিল ৬ উইকেটে। চট্টগ্রামে সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২৫ জানুয়ারি।

এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১৪৯ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৩৩.২ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ। টাইগার অধিনায়ক তামিম ইকবাল দলের পক্ষে সর্বোচ্চ ৫০ রান করেন। ৪৩ রান করে অপরাজিত থাকেন সাকিব।

বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে দলীয় ৩০ রানে প্রথম উইকেট হারায়। আকিল হোসেনের বলে এলবিডব্লিউ হন লিটন দাস। ২৪ বল খেলে ২২ রান করেন তিনি। এরপর তামিমের সঙ্গে জুটি বাঁধেন নাজমুল হোসেন শান্ত। তাদের ধৈর্য্যশীল ব্যাটিংয়ে এগিয়ে যেতে থাকে দল।

ইনিংসের ১৭তম ওভারে দলীয় ৭৭ রানে ওটলির হাতে ক্যাচ দিয়ে ফেরেন শান্ত। ২৬ বল খেলে ১৭ রান করেন তিনি। তামিম ৭৫ বলে ব্যক্তিগত অর্ধশত পূরণ করেন। কিন্তু তার পরের বলেই তিনি উইকেটরক্ষকের হাতে ক্যাচ হয়ে বিদায় নেন। এরপর মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান ৪০ রানের জুটি গড়ে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪৩.৪ ওভারে ১৪৮ রান করে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন রভম্যান পাওয়েল।

বাংলাদেশের বোলারদের মধ্যে স্পিনার মেহেদী হাসান মিরাজ ২৫ রান দিয়ে ৪টি উইকেট নেন। ৩০ রান দিয়ে ২টি উইকেট নেন আরেক স্পিনার সাকিব আল হাসান। ১৫ রানে দুইটি উইকেট নেন পেসার মোস্তাফিজুর রহমান। আরেক পেসার হাসান মাহমুদ ৫৪ রান দিয়ে ১টি উইকেট নেন। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন মেহেদী হাসান মিরাজ।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৭ উইকেটে জয়ী বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজ ইনিংস: ১৪৮/৩ (৪৩.৪ ওভার)

(আমব্রিস ৬, ওটলি ২৪, জশুয়া ৫, ম্যাকার্থি ৩, মোহাম্মদ ১১, মায়ার্স ০, বোনার ২০, পাওয়েল ৪১, রেইফার ২, আলজারি ১৭, আকিল ১২*; মোস্তাফিজ ২/১৫, রুবেল ০/২৩, হাসান মাহমুদ ১/৫৪, মিরাজ ৪/২৫, সাকিব ২/৩০)।

বাংলাদেশ ইনিংস: ১৪৯/৩ (৩৩.২ ওভার)

(লিটন ২২, তামিম ৫০, শান্ত ১৭, সাকিব ৪৩*, মুশফিক ৯*; আলজারি ০/৪২, মায়ার্স ০/১৫, আকিল ১/৪৫, মোহাম্মদ ১/২৯, রেইফার ১/১৮)।

ম্যাচসেরা: মেহেদী হাসান মিরাজ (বাংলাদেশ)।

২২ জানুয়ারি/এডমিন/ইবনে

সংবাদটি শেয়ার করুন

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions