উখিয়া থানা পুলিশ ও র‌্যা‌বের অভিযা‌নে ইয়াবা সহ আটক দুই

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২২

মোস‌লেহ উ‌দ্দিন উ‌খিয়া : বুধবার, ২৭ এ‌প্রিল দুপুরের সময় উখিয়া থানা পুলিশ মাদক বিরোধী অ‌ভিযা‌নে উখিয়া থানা এলাকার রত্নাপালং ইউনিয়‌নের চাকবৈঠা গ্রা‌ম হ‌তে আলী আহমদের ছে‌লে আবদুল আলম(২৭) না‌মে ১জনকে আটক করা হ‌য়ে‌ছে।

উ‌খিয়া থানার উপ প‌রিদর্শক ম‌নিরুল ইসলাম জানায়, আটককৃত আসামীর নিকট ৭হাজার পিচ ইয়াবা উদ্ধার করা হয়। সে একজন মাদক চোরাচালানী ব‌লে স্বীকার ক‌রে‌ছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে মাদকদ্রব‌্য নিয়ন্ত্রণ আই‌নে এক‌টি মামলা রুজু করা হ‌য়ে‌ছে।

এ‌দি‌কে কক্সবাজারের র‌্যাব ১৫ এর অ‌ভিযা‌নিক দল উখিয়ার ঘাট এলাকা হ‌তে একলাখ পিচ ইয়াবা সহ অপর একজন‌কে আটক করে‌ছে।
মঙ্গলবার, ২৬ এ‌প্রিল র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় লোক উখিয়া থানাধিন উখিয়ারঘাট এলাকার বাংলা‌দেশ মিয়ানমার মৈত্রী সড়কের পাশে ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছিল। র‌্যাব সদস‌্যরা ওই স্থানে পৌঁছালে ইয়াবা ব‌্যবসায়ী বুঝতে পে‌রে পালানোর চেষ্টাকালে মোঃ এহেছানুল করিম (৩০) না‌মে অপর একজন‌কে আটক কর‌তে সমর্থ হয়।

র‌্যাব সুত্র জানায়, তার দখল থে‌কে ১লাখ পিচ ইয়াবা উদ্ধার করা হয়। সে পালংখালী রহম‌তের বিল এলাকার আবুল কাশেমের পুত্র। আটক আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে উ‌খিয়া থানায় এক‌টি মামলা রুজু করা হ‌য়ে‌ছে।

উ‌খিয়া থানার অ‌ফিসার ইনচার্জ (তদন্ত) গা‌জি সালাহ উ‌দ্দিন ব‌লেন, পু‌লিশ র‌্যাব বি‌জি‌বি প্রত্যেক‌টি ফোর্স মাদক বি‌রোধী অ‌ভিযা‌নে স‌ক্রিয়। এলাকার স‌চেতনমহল এ বিষ‌য়ে সহ‌যো‌গিতা কর‌লে এলাকায় মাদক নির্মুল করা কো‌নো ক‌ঠিন কাজ নয়।