শুক্রবার, ১৪ Jun ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন

উখিয়া ও নাইক্ষ্যংছড়িতে ৩ অবৈধ ইটভাটা গুড়িয়ে দিল প্রশাসন

উখিয়া ও নাইক্ষ্যংছড়িতে ৩ অবৈধ ইটভাটা গুড়িয়ে দিল প্রশাসন

 

মোঃ শহীদ উখিয়া

মাহমুদুল হাসান নাইক্ষ্যংছড়ি

কক্সবাজারের উখিয়া ও নাইক্ষ্যংছড়ি সীমান্তবর্তী এলাকায় গড়ে উঠেছে ডজন খানেক অবৈধ ইটভাটা। এসব ইটভাটা বন্ধে অবশেষে অভিযানে নেমেছে পরিবেশ অধিদপ্তর।

মঙ্গলবার (১২জানুয়ারী) সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত উখিয়ার পূর্ব ভালুকিয়া পাড়া হায়দার আলীর মালিকানাধীন এইচ.কে.বি ও নাক্ষ্যংছড়ির উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজু ফাত্রাঝিরি এলাকার এডভোকেট শহিদের মালিকানাধীন এস.এইচ.বি ইটভাটা এবং একই ইউনিয়নের রেজুগর্জনবনিয়া এলাকার সাজু বড়ুয়া’র মালিকানাধীন এইচ.এস.বি সহ ৩টি ইটভাটা সম্পূর্ণ ভাবে ধ্বংস করে দেন পরিবেশ অধিদপ্তর।

অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিষ্টেট সাদিকুর রহমান সবুজ।

অভিযান চলাকালে তিনি বলেন, কক্সবাজারে ১০৫টি ইটভাটার মধ্যে ৬২টি ইটভাটা অবৈধ। আর বান্দরবান জেলার সমস্ত ইটভাটা অবৈধ। যে গুলোতে কোন ধরনের পরিবেশ ছাড়পত্র ও ইট পুড়ানোর ছাড়পত্র নাই। এসব ইটভাটা ধ্বংসে দেশব্যাপী অভিযান চলছে। এর অংশ হিসেবে আজকের এই অভিযান। পর্যায়ক্রমে সকল অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক শেখ মুহাম্মদ নাজমুল হুদা, সহকারি পরিচালক সংযুক্ততা দাশ গুপ্ত, মঈনুল হক, পরিদর্শক মাহবুবুল ইসলাম, বান্দরবান পরিবেশ অধিদপ্তরের জুনিয়র ক্যামিস্ট আবদুস সালামসহ র্যাব,পুলিশ,বিজিবি এবং ফায়ার ব্রিগেড এর সদস্যরা উপস্থিত ছিলেন।

( সীমান্তবাংলা/ শা ম/ ১২ জানুয়ারী ২০২১)

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© কপিরাইট ২০১০ - ২০২৪ সীমান্ত বাংলা >> এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ

Design & Developed by Ecare Solutions